কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে ড্রোন অভিযান, অস্ত্র-মাদকসহ আটক ৮

সন্ত্রাসীদের ধরতে কক্সবাজারে টেকনাফের পাঁচটি রোহিঙ্গা ক্যাম্পসহ পাহাড়ি এলাকায় ড্রোন দিয়ে অভিযান চালিয়েছে ১৬-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ। এসময় অস্ত্র ও মাদকসহ ৮ জনকে আটক করা হয়।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত টেকনাফের লেদা, আলীখালী, শালবাগান, জাদিমুড়া ও নয়াপাড়া রোহিঙ্গা রেজিস্টার্ড ক্যাম্পসহ বেশ কয়েকটি দুর্গম পাহাড়ে অভিযান চালানো হয়। এ অভিযানের নেতৃত্ব দেন ১৬-এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) হাসান বারী নূর।

এ বিষয়ে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বে থাকা ১৬-এপিবিএনের পুলিশ সুপার মো. জামাল পাশা বলেন, ক্যাম্পসংলগ্ন পাহাড়ে সন্ত্রাসীদের অবস্থানের খবরে অতিরিক্ত ডিআইজি স্যারের নেতৃত্বে আমরা পাহাড়ে থাকা সন্ত্রাসীদের ধরতে পাচঁটি রোহিঙ্গা ক্যাম্পে ড্রোন নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করি। এতে ড্রোনের মাধ্যমে পাহাড়ে সন্ত্রাসীদের আস্তানা চিহ্নিত করা হয়।

তিনি আরও বলেন, পরে পাহাড়ে কমান্ডো টিমের মাধ্যমে তল্লাশি চালিয়ে ৮ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি শুটার গান ও ৭৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া ক্যাম্প থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ বিভিন্ন মামলা রয়েছে। ওইসব মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে থানায় হস্তান্তর করা হয়েছে৷

পাঠকের মতামত: