কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

অপহৃত ৩ রোহিঙ্গা উদ্ধার, অস্ত্রসহ ৭ অপহরণকারী গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত ৩ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরণের করার দায়ে ওয়ান শুটারগানসহ ৭জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন)।

গ্রেপ্তার অপহরণকারী রোহিঙ্গারা হলেন, ক্যাম্প-৯ এর সি-১১ ব্লকের মো. শফিকের ছেলে মো. সলিম, সি-১০ ব্লকের হাসান রশিদের ছেলে মো. ওসমান(২২),সি-১৯ ব্লকের মো. হোসেনের ছেলে সৈয়দুল আমিন(৩৫),সি-১৪ ব্লকের জালাল আহাম্মদের ছেলে নুরুল আমিন(৪২),সি-১৮ ব্লকের মো. হাসেমের ছেলে বশির আহম্মদ(৩৪),সি-২০ ব্লকের মো. ওয়ারিসের ছেলে মো. ইলিয়াস (৫৬) ও সি-১৭ ব্লকের আলী হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৫২)।

রবিবার (১৯ ডিসেম্বর) গভীররাতে ক্যাম্প-৯ এ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন।

অপহৃত তিনজনের বরাত দিয়ে ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান, গ্রেপ্তারকৃতরা ১৮ ডিসেম্বর রাত ৯টায় ক্যাম্প-১০ থেকে ৩জন রোহিঙ্গাকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে হত্যার হুমকি দেয় অপহরণকারীরা। রবিবার গভীররাতে গোপন সংবাদের ভিত্তিতে অপহৃতদের উদ্ধারে অভিযান শুরু করে পানবাজার পুলিশ ক্যাম্পের একটি টিম। এসময় ক্যাম্প -৯ এর সি-১৫ ব্লকে অভিযান চালিয়ে একটি ওয়ানশুটার গানসহ ৭জন রোহিঙ্গা অপহরণকারীকে গ্রেপ্তার ও অপহৃত ৩ জন ব্যক্তিকে উদ্ধার করা হয়।

অপহরণকারীদের বিরুদ্ধে অবৈধভাবে অস্ত্র রাখা ও অপহরণের দায়ে উখিয়া থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: