কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

আইপিএল মেগা নিলামে অংশগ্রহণকারী খেলোয়াড়দের তালিকা প্রকাশ

 

আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলামের আসর। তার আগে মঙ্গলবার খেলোয়াড়দের সম্পূর্ণ সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করেছে বিসিসিআই। মোট ৫৯০ জন খেলোয়াড়কে বাছাই করা হয়েছে কারণ ১০টি দল টুর্নামেন্টের ১৫তম মরসুমের জন্য তাদের স্কোয়াড চূড়ান্ত করতে নিলামে অংশ নেবে। মার্চের শেষ সপ্তাহ থেকে শুরু হতে পারে আইপিএলের ১৫তম আসর।

৫৯০ জন খেলোয়াড়ের মধ্যে রয়েছেন ২৮ জন ক্যাপড খেলোয়াড়, ৩৫৫জন আনক্যাপড খেলোয়াড় এবং ৭ জন সহযোগী দেশগুলির অন্তর্গত খেলোয়াড়। ২ কোটি টাকা সর্বোচ্চ বেস প্রাইজ। ৪৮ জন ক্রিকেটার নিজেদের জন্যে এই বেস প্রাইজ বেছে নিয়েছেন। নিলাম তালিকায় ২০জন খেলোয়াড় রয়েছে বেস প্রাইজ ১.৫ কোটি। এবং ৩৪ জন খেলোয়াড়ের বেস প্রাইজ ১ কোটি টাকা। যদিও ক্রিস গেইল এবং বেন স্টোকস সহ কিছু বড় নাম আইপিএল ২০২২ নিলাম থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন।

২ কোটি টাকা বেস প্রাইজ খেলোয়াড়রা হলেন : আর অশ্বিন, ট্রেন্ট বোল্ট, প্যাট কামিন্স, কুইন্টন ডি কক, শিখর ধাওয়ান, ফাফ ডু প্লেসিস,কাগিসো রাবাডা, মহম্মদ শামি, ডেভিড ওয়ার্নার, শিমরন হেটমায়ার, ডেভিড মিলার, সুরেশ রায়না, জেসন রায়, স্টিভ স্মিথ, রবিন উথাপ্পা, সাকিব আল হাসান, মিচেল মার্শ, ক্রুনাল পান্ড্য, হর্ষল প্যাটেল,ইশান কিষাণ, স্যাম বিলিংস, দীনেশ কার্তিক, আম্বাতি রায়ডু,ম্যাথু ওয়েড, দীপক চাহার, লকি ফার্গুসন, জোশ হ্যাজেলউড, ভুবনেশ্বর কুমার, মুস্তাফিজুর রহমান, শার্দুল ঠাকুর, মার্ক উড, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, আদিল রশিদ, ইমরান তাহির, অ্যাডাম জাম্পা,মুজিব জাদরান।

আইপিএল ২০২২ মেগা নিলামে কোন দেশ থেকে কত জন খেলোয়াড় অংশ নিচ্ছেন : ভারত ৩৭০, আফগানিস্তান ১৭, অস্ট্রেলিয়া ৪৭, বাংলাদেশ ৫, ইংল্যান্ড ২৪, আয়ারল্যান্ড ৫, নিউজিল্যান্ড ২৪, দক্ষিণ আফ্রিকা ৩৩, শ্রীলঙ্কা ২৩, ওয়েস্ট ইন্ডিজ ৩৩, জিম্বাবোয়ে ১, নামিবিয়া ৩, নেপাল ১, স্কটল্যান্ড ২, আমেরিকা যুক্তরাজ্য ১।

পাঠকের মতামত: