কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

আর্জেন্টিনার জয়ের পর ‘সি’ গ্রুপের টেবিলে কে কোথায়

বাঁচা-মরার ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো মেসির আর্জেন্টিনা। এ জয়ে আর্জেন্টিনার জন্য শেষ ১৬তে যাওয়া আরও সহজ হলো। আলবেসেলেস্তাদের এ জয়ে ‘সি’ গ্রুপের টেবিলে বেশকিছু পরিবর্তন এসেছে।

শনিবার (২৬ নভেম্বর) ‘সি’ গ্রুপের প্রথম ম্যাচে সৌদি আরবকে ২-০ গোলে হারিয়ে দেয় পোল্যান্ড। বিশ্বকাপে প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ড্র এবং এ জয়ে চার পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লেভানডোভস্কির দল পোল্যান্ড।

আর গতরাতে (শনিবার) মেক্সিকোর বিপক্ষে জয়ে টেবিলের চার থেকে দুইয়ে উঠে এসেছে মেসির আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে ১-২ গোলে সৌদি আরবের কাছে হেরেছিল আর্জেন্টিনা। আর পোল্যান্ড-মেক্সিকো নিজেদের ম্যাচে গোলশূন্য ড্র করেছিল। যার ফলে ‘সি’ গ্রুপের প্রথম গেমের পর আর্জেন্টিনার অবস্থান ছিল টেবিলের তলানিতে।

মেক্সিকোর বিপক্ষে এ জয়ে আর্জেন্টিনাদের শেষ ১৬তে যাওয়াটা আরেকটু সহজ হয়ে গেলো। শেষ ১৬-এর টিকিট কাটতে হলে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডকে হারাতেই হবে। যদিও ড্র করলে মেসিদের তাকিয়ে থাকতে হবে মেক্সিকো-সৌদি আরবের ম্যাচের দিকে।

তখন যদি সৌদি আরব জিতে যায়, তাহলে আর্জেন্টিনা বাদ পড়বে। আর যদি মেক্সিকো বড় ব্যবধানে না জিততে পারে সৌদির বিপক্ষে তাহলে পোল্যান্ডের সঙ্গে ড্র করেও শেষ ১৬ নিশ্চিত করবে মেসিরা।

আগামী ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। একই সময় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে সৌদি আরব।

পাঠকের মতামত: