কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ার তাজ-বে রেস্তোরাঁয় ইফতার সামগ্রী নিয়ে গলাকাটা বানিজ্য

নিজস্ব প্রতিবেদক::

পবিত্র রমজান মাসের ইফতার সামগ্রী বিক্রির দোকানগুলোতে ক্রেতাদের ভীড় হওয়ার সুযোগে উখিয়ার তাজ-বে রেস্তোরাঁ গলাকাটা বানিজ্য করছে বলে অভিযোগ উঠেছে। মালিকের দাবি, বাজার দাম বেশি এবং খাবারের মান ভাল তাই দাম অল্প বাড়ানো হয়েছে। যদিও ক্রেতারা বলছেন, পাশের দোকান থেকে দাম অনেক বেশি।

মঙ্গলবার (৫ এপ্রিল) সরেজমিনে বাজার ঘুরে দেখা যায় আশেপাশের অন্যান্য দোকান থেকে অতিরিক্ত দাম হাঁকিয়ে গলা কাটছে তাজবে রেষ্টুরেন্ট।

বিশেষ ছোলা ১৬০ টাকা যা বাহিরের রেস্তোরাঁ গুলোতে ১০০ -১২০ টাকা। বীফ হালিম ১২০ টাকা, যা অন্য দোকানে ৬০-৮০ টাকা, জিলাপি ১৬০ টাকা অন্য দোকানে ১৪০ টাকা। এভাবে সবকিছুর আইটেমের দাম বেশি।

স্থানীয় এক ব্যবসায়ী আনোয়ার বলেন, উখিয়াতে এই প্রথম দেখলাম ইফতার নিয়ে গলাকাটা বানিজ্য করছে৷ এসব অসাধু ব্যবসায়ীর কারণে বদনাম হয় বেশী। তাই উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

উখিয়া সুশীল সমাজের প্রতিনিধি নুর মোহাম্মদ সিকদার বলেন, ইফতার সামগ্রী নিয়ে যদি এভাবে গলাকাটা বানিজ্য করে তাহলে উখিয়া উপজেলার মানুষের না খেয়ে মরতে হবে৷ এধরণের রেস্তোরাঁ গুলোর প্রতি আইনের আওতায় আনা উচিৎ।

দাম কিছুটা বেশি হওয়ার কথা স্বীকার করে তাজ-বে রেস্তোরাঁর ম্যানেজার রিটু বলেন, আমাদের খাবারের মান তাদের থেকে ভিন্ন তাই বেশি৷ তিনি আরও বলেন, বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য করে এই দাম  বাড়ানো হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব বলেন, পবিত্র রমজান মাসে সবধরনের নিত্যপণ্য সহনীয় পর্যায়ে রাখার জন্য নিয়মিত হাটবাজার মনিটরিং করা হচ্ছে৷ যদিও কেউ অতিরিক্ত দাম আদায় করে থাকে তাহলে কঠোর ভাবে ব্যবস্থা নেওয়া হবে৷ ইতিমধ্যে ব্যবসায়ীদের মূূল্য তালিকা টাঙ্গিয়ে রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

পাঠকের মতামত: