কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ার নিখোঁজ ব্যবসায়ী জসিমের মরদেহ ৫দিন পরে উদ্ধার

শামিমুল ইসলাম ফয়সাল::

কক্সবাজারের উখিয়ায় নিখোঁজের পাঁচ দিন পর নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে জসিম উদ্দিন (৩৫) নামে এক ব্যবসায়ীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে উখিয়া থানা পুলিশ।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা বাজারের পশ্চিম পাশের একটি মার্কেটে অবস্থিত নিজের গুদামঘরের তালা ভেঙ্গে মেঝে থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। জসিমের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে এবং রক্তাক্ত ছিলো।

নিহত জসিম উদ্দিন হলদিয়াপালং ১নং ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ সলিমউল্লাহর পুত্র, তিনি বাজারজাতকৃত পণ্যের পরিবেশক (ডিলার) হিসেবে ব্যবসা করতেন।

স্থানীয় ব্যবসায়ী গিয়াস উদ্দিন বলেন, ”একজন কৃষক মার্কেটের পাশ্ববর্তী জমিতে চাষ করতে গিয়ে উদ্ভট গন্ধ পান। বিষয়টি জানার পর স্থানীয়রা পুলিশকে খবর দেয়। এর পর পুলিশ এসে তালা ভেঙ্গে মেঝেতে তার রক্তাক্ত লাশ সনাক্ত করে।”

এর আগে, গত ১০ ফেব্রুয়ারি রাত ১২ টার দিকে জসিম নিখোঁজ হলে পরদিন উখিয়ায় থানায় সাধারণ ডায়েরী করে তাঁর পরিবার।

চারদিন ধরে খোঁজ না পাওয়ায় গত ১৪ ফেব্রুয়ারি প্রশাসনের সহযোগিতা চেয়ে পরিবার ও স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করা হয়।

হলদিয়া পালং ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন বলেন, ”নিখোঁজের কিছু সময় আগে প্রতিষ্ঠানের বাইরে স্থানীয়রা জসিমকে দেখতে পেয়েছিলেন। সেসময় থেকে জসিমের প্রতিষ্ঠান তালাবদ্ধ ছিলো। ফলে সে নিখোঁজের পর অপহরণ ভেবে কেউ আর এখানে খোঁজ করেনি।”

কিভাবে এই হত্যাকান্ডের ঘটনা ঘটলো তা অনুসন্ধান করছে পুলিশ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জুর মোরশেদ জানান, ”ঘটনাস্থলের আলামত সংগ্রহ করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। কিভাবে এই ঘটনা ঘটলো আমরা সেটি খতিয়ে দেখছি।”

স্থানীয় ব্যবসায়ী ও নিহতের পরিবারের অভিযোগ, পরিকল্পিতভাবে জসিমকে খুন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় দাবী তাদের।

পাঠকের মতামত: