কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও আগুন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে উখিয়ার বালুখালী ৭নং রোহিঙ্গা ক্যাম্পের আর্মড পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন) এর চেকপোস্ট সংলগ্ন রোহিঙ্গা বসতির একটি শেড থেকে আগুনের সূত্রপাত হয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। বিষয়টি উল্লেখ করে উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ এমদাদুল হক বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের ও পার্শ্ববর্তী রামু ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে একযোগে কাজ করছে।”
কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো প্রাথমিকভাবে তা জানা যায়নি।

বালুখালীর স্থানীয় বাসিন্দা ও উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদ বলেন, “অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশপাশের মানুষ নিরাপদ আশ্র‍য় ছুটছে, আমরা স্থানীয়রা রোহিঙ্গাদের সহযোগিতা করছি।”

এবছর রোহিঙ্গা ক্যাম্পে এটি চতুর্থ অগ্নিকাণ্ডের ঘটনা। গত ১৭ জানুয়ারি, উখিয়ার কুতুপালং ৫নং রোহিঙ্গা ক্যাম্পে মধ্যরাতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে যায় ত্রিশ ঘর।

একই মাসের ৯ জানুয়ারি উখিয়ার শফিউল্লাহ কাটা ১৬ নং রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় সাড়ে তিন হাজার রোহিঙ্গা।
তার আগে, ২ জানুয়ারি ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত একটি বিশেষায়িত হাসপাতালেও আগুন লাগে, ক্ষতিগ্রস্ত হয় হাসপাতালটির ৭০ শয্যা।

পাঠকের মতামত: