কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

উখিয়ায় দেশীয় অস্ত্রসহ ৬ রোহিঙ্গা ডাকাত গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৬ জন রোহিঙ্গা ডাকাতকে গ্রেপ্তার করেছে ১৪ এপিবিএনের সদস্যরা।

শনিবার (১৬ এপ্রিল) বিকেল ৩ টায় ইরানী পাহাড় ক্যাম্প পুলিশ ক্যাম্প-৫, ব্লক-সি, সাব ব্লক-সি/৫ এর বাঁশের ব্রিজের নিচে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গারা হলেন- ২০ নম্বর ক্যাম্পের ৩০/এম সাব ব্লকের আবুল হাসিমের ছেলে ফজল আহমদ (৩৩), ৭ নম্বর ক্যাম্পের ১৩/হিল ৩/ই-ব্লকের মৃত এজাহার হোসেনের ছেলে মো. হোসেন (৩১), ৭ নম্বর ক্যাম্পের ৩/ডি-ব্লকের হামিদ হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৪০), ৩ নম্বর ক্যাম্পের ৭২/এফ-ব্লকের নূর আহমেদের ছেলে মো. হোসেন (২৮), ২ নম্বর ক্যাম্পের ইস্ট এর ৩/সি-ব্লকের মৃত রশিদ আহম্মেদের ছেলে মো. আলম (২৪) ও একই ক্যাম্পের মৃত আব্দুর রকিমের ছেলে মো. ইয়াছিন (৩০)।

১৪ এপিবিএনের অধিনায়ক নাঈমুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে একটি ছোরা, একটি স্টিলের কাভারযুক্ত ছোরা, একটি স্টিলের চাপাতি, একটি লোহার নান চাকু, একটি রাম দা, একটি দা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদে তাদের সহযোগী ও পলাতক আসামিদের নাম-ঠিকানা প্রকাশ করেন।

পলাতক আসামিরা হলেন-১৭ নম্বর ক্যাম্পের ৭৯/এইচ ব্লক ও সাব সি-ব্লকের তাজুল আহমদ এর ছেলে মো. হোসেন (৩৫), ৫ নম্বর ক্যাম্পের ৬/সি ব্লকের মধু মিয়ার ছেলে মঞ্জুর আলম (২৮), একই ক্যাম্পের ১০/ মেইন ব্লক ডি এর মৃত আব্দুল আজিজের ছেলে আব্দুর রহিম (৪৬), ১৭ নম্বর ক্যাম্পের ৭৫/এইচ সি ব্লকের মৃত সাকেরের ছেলে হাফেজ সাইফুল (২৩), একই ক্যাম্পের ৭৯ /এইচ সি ব্লকের আব্দুর করিমের ছেলে মৌলভী মফিজ (২৩) ৫ নম্বর ক্যাম্পের ৬/ডি মেইন ব্লকের মোহাম্মদ তাহেরের ছেলে আল-কামাল (২০) অজ্ঞাতনামা ১০/১৫ জন তাদের সহযোগী আসামি ছিল।

তিনি আরও জানান, আসামিগণ সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য এবং তারা রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেন। তারা উক্ত ঘটনাস্থলে ডাকাতির উদ্দেশ্যে সমবেত হয়ে প্রস্তুতি গ্রহণ করছিল বলে জানা যায়।

পাঠকের মতামত: