কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ায় যুবলীগের সম্মেলনে আসার পথে ২৭ রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ায় মিনি ট্রাকে করে উপজেলা যুবলীগের সম্মেলনে যাওয়ার পথে ২৭ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা উখিয়ার কুতুপালং নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা ক্যাম্পের নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে অর্থের বিনিময়ে এক প্রার্থীর পক্ষে উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে চলমান সম্মেলনে অংশ নিতে এসেছিলেন।

রবিবার বেলা ১১টার দিকে উখিয়া সদর থেকে তাদের আটক করা হয়েছে নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী।

তিনি জানান, স্থানীয়দের তথ্যের ভিত্তিতে ক্যাম্প থেকে বেরিয়ে পড়া রোহিঙ্গাদের একটি গাড়ি পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থার তাদের কুতুপালং ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে হস্তান্তর করা হচ্ছে বলে জানান তিনি।

আটককৃত রোহিঙ্গা যুবক মোহাম্মদ হাশিম (২২) বলেন, টাকা দেয়ার কথা বলে আমাদের এখানে নিয়ে আসা হয়েছে। আমরা জানতাম না কেন আমাদের আনা হলো, পরে শুনেছি এক বড় ভাইয়ের মিছিলে যেতে তারা আমাদের এনেছে।

প্রসঙ্গত, প্রায় নয় বছর পর উখিয়ায় অনুষ্ঠিত হচ্ছে উখিয়া উপজেলা যুবলীগের সম্মেলন। কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল প্রধান অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন।

সম্মেলনের কাউন্সিলে সভাপতি পদে ৫ ও সাধারণ সম্পাদক পদে ১২ জন যুবলীগ নেতা প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নিজেদের প্রার্থী ঘোষণা করেছেন। ঢাকা টাইমস

পাঠকের মতামত: