কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের প্রায় ১৫ দোকান পুড়ে ছাই

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে  অগ্নিকান্ডের ঘটেছে। এতে প্রায় পনের টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে । এতে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। অগ্নিকান্ডের  খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে দ্রত আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়।

স্থানীয়রা জানিয়েছেন বৃহস্পতিবার ৯ এপ্রিল রাত আনুমানিক সাড়ে ৮ টার দিকে বালু খালী ৯ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের বি- ব্লকের ২৬ নং শেটে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন আগুন লাগে। আগুনে প্রায় ১৫টি  দোকান পুড়ে গেছে। খবর পেয়ে উখিয়া থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে স্থানীয় ও রোহিঙ্গা জনগোষ্ঠীর সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনতে স্বক্ষম হয়েছে।

আগুনে ক্ষয় ক্ষতি ও হতাহতের খবর পাওয়া যায়নি।এ ব্যাপারে উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইব্রাহিম আজাদ সত্যতা স্বীকার করেন স্থানীয় গ্রামবাসী ও রোহিঙ্গাদের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রন আনেন।  উখিয়ার ফায়ার সার্ভিসের ষ্টেশন মাষ্টার এমদাদুল ইসলাম অগ্নিকান্ডের ঘটনা স্বীকার করেন। এখনো পযর্ন্ত কি কারনে আগুনের সূত্রপাত বলা যাচ্ছে না।

ঘটনাস্থলে আইনশৃঙ্কলা বাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা রয়েছে। এ ব্যাপারে উখিয়া থানার ওসি তদন্ত নুরুল ইসলাম বলেন অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

পাঠকের মতামত: