কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

এরদোয়ানকে ‘অবমাননা করায়’ নারী সাংবাদিক আটক

টেলি ওয়ান টিভি চ্যানেলকে দেওয়া ওই বক্তব্য সেদেফ কাবাস সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও পোস্ট করেন। অভিযোগ প্রমাণিত হলে সেদেফের এক থেকে চার বছরের কারাদণ্ড হতে পারে। তবে তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন।
তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ানের প্রধান মুখপাত্র ফাহরেতিন আলতুন সাংবাদিক সেদেফ কাবাসের মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে অভিহিত করেছেন।

ফাহরেতিন আলতুন টুইটারে বলেন, ‘তথাকথিত এক সাংবাদিক টেলিভিশন চ্যানেলে নির্লজ্জভাবে আমাদের প্রেসিডেন্টকে অসম্মান করেছেন। বিদ্বেষ ছড়ানো ছাড়া এই সাংবাদিকের আর কোনো উদ্দেশ্য নেই।’

আদালতে দেওয়া বিবৃতিতে সেদেফ কাবাস প্রেসিডেন্টকে অবমাননা করার কথা অস্বীকার করেন।

টেলি ওয়ান চ্যানেলের সম্পাদক মার্ডান ইয়ানারডাগ সাংবাদিক সেদেফ কাবাসকে আটক করার সমালোচনা করেন। তিনি বলেন, একটি প্রবাদ বলার কারণে রাত দুইটার সময় তাঁকে আটক করা মেনে নেওয়া যায় না। এটি সাংবাদিক, গণমাধ্যম ও সমাজের জন্য হুমকি।

২০১৪ সালের আগস্টে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হন এরদোয়ান। এর আগে ১১ বছর তিনি দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রেসিডেন্ট হওয়ার পর থেকে এরদোয়ানকে অবমাননা করায় কয়েক হাজার মানুষের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। রয়টার্সের খবর বলছে, গত বছর এ ধরনের ৩১ হাজারের বেশি অভিযোগের তদন্তকাজ চলেছে।

পাঠকের মতামত: