কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

ওয়েব সিরিজ দেখেই দৈনিক আয় ২ লাখ টাকা!

আকর্ষণীয় বেতনের পাশাপাশি বিশ্বজুড়ে রয়েছে অদ্ভুত কিছু চাকরি। প্রযুক্তির এই যুগে এমন কিছু চাকরি আছে যেগুলোতে দাঁড়িয়ে আয় করা যায় লাখ লাখ টাকা। এসব চাকরির মধ্যে রয়েছে পেঙ্গুইন গোনার কাজও। এছাড়াও আছে ডগ ফুড টেস্টার, চিকেন সেক্সার, ট্যাঙ্ক পরিষ্কারক, বমি সংগ্রাহক, ডগ সার্ফিং ইনস্ট্রাক্টর সহ বেশ কিছু গা ঘিন ঘিন করা চাকরি-বাকরি।

এবার সে পথেই হেঁটেছে ডকুমেন্টারি স্ট্রিমিং সার্ভিস ম্যাগেলান টিভি। তারা ওয়েব সিরিজ দেখার জন্য লোকবল নিয়োগ দিতে চাইছে। সম্প্রতি এমনই এক তথ্য উঠে এসেছে মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে।

সিএনএন বেশ মজা করেই এই সংবাদের শিরোনাম দিয়েছে, ‘আপনি প্রতি ঘণ্টায় ১০০ ডলার আয় করতে পারবেন, সত্যিকারের অপরাধগুলো দেখার মাধ্যমে।’

মূলত ম্যাগেলান টিভি নামের এই অনলাইন ডকুমেন্টারি স্ট্রিমিং সার্ভিস প্রতিষ্ঠানটি তাদের সিরিজ ও তথ্যচিত্রগুলো টানা দেখার জন্য লোক খুঁজছে। তবে শর্ত হলো, টানা ৪৮ ঘণ্টায় অন্তত ৩২টি সিরিজ ও তথ্যচিত্র দেখতে হবে। এরপর এসব অভিজ্ঞতা লিখে প্রতিবেদন আকারে জমা দিতে হবে।

সিএনএন জানায়, ম্যাগেলান টিভি চাকরিটির নাম দিয়েছে ‘ট্রু ক্রাইম ওয়াচ ড্রিম জব’। কেননা ওই প্ল্যাটফর্মের বেশির ভাগ সিরিজ ও ডকুমেন্টারি সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা। এর আগেও প্রতিষ্ঠানটি ২০২০ ও ২০২১ সালে একই রকম একটি চাকরির বিজ্ঞাপন দিয়েছিল।

এ পদের অন্যতম যোগ্যতা হলো প্রাথীকে দুর্বলচিত্তের হওয়া চলবে না। কেননা এতে প্রার্থীকে সবচেয়ে ভয়ংকর সিরিয়াল কিলারের ঘটনা অবলোকন করতে হবে। এখানেই শেষ নয়, সিরিজগুলো টানা দেখে যেতে হবে। ফলে প্রার্থী দুর্বল চিত্তের হলে আবেদন করতে পারবেন না।

এই চাকরির জন্য আকষর্ণীয় বেতন দেবে ম্যাগেলান টিভি। নির্বাচিত প্রার্থী বেতন পাবেন দিনে ২ হাজার ৪০০ ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ২ লাখ ৭৬৭৯ টাকা)। অর্থাৎ ঘণ্টায় ১০০ ডলার। এছাড়াও থাকছে ১ বছরের জন্য ম্যাগেলান টিভির কনটেন্ট বিনা মূল্যে দেখার সুযোগ।

এ পদের জন্য আগ্রহীরা চাইলে প্রতিষ্ঠানটির ওয়েব সাইটে আবেদন করতে পারেন। আবেদনের শেষ সময় ১৮ এপ্রিল, ২০২২-এর মধ্যে। সূত্র : সিএনএন

পাঠকের মতামত: