কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে তিন দিনে ৪ লাখের বেশী পর্যটক, হোটেল-মোটেলে ঠাঁই হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক:

সমুদ্র সৈকত পাড়ে যতদূর চোখ যায় মানুষ আর মানুষ। এসব মানুষের চোখে মুখে উচ্ছ্বাস আর বাধঁভাঙ্গা আনন্দ। নোনাজলে গা ভাসানো আর বালিযাড়িতে আনন্দে মেতেছে হাজারো মানুষ।

অনেক পর্যটক হোটেল কক্ষ ভাড়া না পেয়ে সমুদ্র পাড়ে রাত পার করেছেন। এছাড়াও কক্সবাজারে ভ্রমনে আসা পর্যটকেরা জানালেন নানা ভোগান্তির কথা। হোটেলে রেস্তোঁয়ায় অতিরিক্ত দাম নেয়ার অভিযোগ এই পর্যটকের।

পর্যটক হয়রানী রোধে ব্যবস্থা নেয়ার কথা জানালেন কতৃপক্ষ। হোটেল কিংবা রেস্তোরায় অতিরিক্ত দাম নিলে জেল জরিমানা করা হচ্ছে। মূল্য তালিকা টাঙানো না থাকায় অনেক প্রতিষ্ঠানকে জরিমানার আওতায় এনেছে বলে জানান পর্যটনের জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।
হোটেল মোটেল অফিসার্স এসোসিয়েশনের সভাপতি কলিম উল্লাহ বলেন, মৌসুমে পর্যটকের বাড়তি চাপ থাকায় ভোগান্তি এড়াতে অগ্রিম হোটেল বুকিং দিয়ে কক্সবাজার আসার পরামর্শ এই ব্যবসায়ীর।

তিন দিনে কক্সবাজারে পর্যটক সমাগম হয়েছে অন্তত ৪ লাখ। আগামী থার্টি ফাস্ট নাইট উপলক্ষে সপ্তাহজুড়ে থাকবে পর্যটকের ভিড়। সবকিছু ঠিকঠাক থাকলে বছরের শেষ ১৫ দিনে কক্সবাজারে পর্যটক সমাগমের আশা অন্তত পনেরো লাখ।

পাঠকের মতামত: