কক্সবাজার, সোমবার, ৬ মে ২০২৪

কক্সবাজারে প্রবাসীকে অস্ত্রের মুখে অপহরণ করে মুক্তিপণ আদায়

World-Beach-Resot

কক্সবাজারে একটি আবাসিক হোটেলে শফিক আহমেদ (৪০) নামে এক দুবাই প্রবাসীকে অপহরণ করার অভিযোগ উঠেছে। এ সময় ওই প্রবাসীকে অস্ত্রের মুখে জিম্মি করে ২ লাখ টাকা মুক্তিপণ আদায় করা হয়।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুর ১২টার দিকে কক্সবাজার কলাতলী ওয়ার্ল্ড বীচ রিসোর্টে এ ঘটনা ঘটে। শফিক হ্নীলার মৌলভী বাজারের বাসিন্দা। সেখানে তার একটি অটোপার্টস এর দোকান রয়েছে।

অপহরণের শিকার যুবক শফিক আহমদ জানান, সকালে দোকানের জন্য মালামাল কিনতে তিনি কক্সবাজার যান। তার সঙ্গে দুবাই থাকাকালীন সময়ের পরিচিত রাসেল নামে এক ব্যক্তির সঙ্গে দেখা হয়। রাসেল তার পরিবারের সঙ্গে পরিচয় করানোর কথা বলে কলাতলী মোড়ের ওয়ার্ল্ড বীচ রিসোর্টের ৮২৩নং ফ্ল্যাটে ঢুকিয়ে হঠাৎ তালাবদ্ধ করে দেয়।

এ সময় ফ্ল্যাটে আগে থেকে উৎপেতে থাকা ৫-৬ জন যুবক কিছু বুঝে উঠার আগে তাকে বেদম মারধর শুরু করে। একপর্যায়ে তারা অস্ত্রের মুখে জিম্মি করে তার কাছ থেকে ১ লাখ ৯৩ হাজার টাকা আদায় করে।

পরে এই ঘটনা কাউকে না জানানোর জন্য তাকে উলঙ্গ ছবি ও সাদা কাগজে স্বাক্ষর নেয়। কোথাও অভিযোগ দিলে তার নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। ওয়ার্ল্ড বিচ রিসোর্টের সিসিটিভি ফুটেজে প্রবাসী শফিক আহমদকে ফ্ল্যাটে নিয়ে যেতে দেখা যায়।

জানা গেছে, খোরশেদ নামে এক কেয়ারটেকার ফ্ল্যাট মালিক আজমগীর থেকে ফ্ল্যাটটি ভাড়া নেয় খোরশেদ ও রাসেল এর নেতৃত্বে এই ঘটনা ঘটানো হয়। ঘটনার পর থেকে লাপাত্তা কেয়ারটেকার খোরশেদ।

ফ্ল্যাট মালিক আজমগীর জানান, তার কাছ থেকে কেয়ারটেকার খোরশেদ ফ্ল্যাটটি ভাড়া নেয়। ঘটনার পর থেকে তার মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। তার খোঁজ নেওয়া হচ্ছে। আজমগীর দাবী করেন, আমি শুধু ফ্ল্যাট ভাড়া দিয়েছি। সেখানে কি হয়েছে সেটি আমার দেখার বিষয় নয়।

আজমগীর দাবী করেন, অপহরণের শিকার ভিকটিম যেহেতু টেকনাফের বাসিন্দা তাই নিশ্চয়ই  ইয়াবা লেনদেন করতে এসে এ ঘটনার সম্মুখীন হয়েছে।

ওয়ার্ল্ড বীচ রিসোর্টের ল্যান্ড ওনার্স ম্যানেজমেন্টের নির্বাহী পরিচালক শাহীনুল ইসলাম ও ল্যান্ড মালিক অ্যাডভোকেট আশরাফুল আলম জানান, এখানে কিছু ফ্ল্যাট বিভিন্ন অপরাধী নিয়ন্ত্রণ করছে। যার কারণে প্রতিনিয়ত এসব ঘটনা ঘটছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অফিসার্স ইনচার্জ  (ওসি) রাজ্জাক। তিনি বলেন, আমরা খোঁজখবর নিচ্ছি। জড়িতদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত আছে।

স্থানীয়রা জানান, কলাতলীর ওয়ার্ল্ড বিচ রিসোর্টটি বিতর্কিত। এখানে জমির মালিক ও ডেভেলপার কোম্পানির মধ্যে বিরোধ চলছে। এই সুযোগ কাজে লাগিয়ে চিহ্নিত অপরাধীরা সেখানে আস্তানা গড়েছে। এসব অপরাধীরা অপহরণ, ইয়াবা পাচার, জিম্মি করে টাকা আদায়সহ নানা অপরাধ সংঘটিত করছে হোটেলটিতে।

পাঠকের মতামত: