কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ বার্মিজ ইয়াবা উদ্ধার

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে আসামিসহ বিপুল পরিমাণ বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ( ২৪ মে) থেকে সোমবার (৩০ মে) পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকারের মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স” নীতি ঘোষণার প্রেক্ষিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪) এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় বিজিবি সদস্যগণ সার্বক্ষণিক নজরদারী ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে নিরসলভাবে দায়িত্ব পালন করে আসছে। ২৪ মে থেকে ৩০ মে পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রেজুআমতলী , রেজুপাড়া, ঘুমধুম এবং পালংখালী বিওপির বিভিন্ন স্থানে পৃথক পৃথক বিশেষ অভিযান পরিচালনা করে ১২ কোটি টাকা মূল্যের ৪ লাখ পিস ইয়াবাসহ ২ জন আসামিকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলো, কক্সবাজার উখিয়ার তুলাতলী গ্রামের আলী হোসেনে ছেলে নুরুল হক এবং কক্সবাজার উুখিয়ার করবুনিয়া গ্রামের মৃত মকবুল আলমের ছেলে জাফর । আটককৃত আসামিদের ইয়াবাসহ থানায় হস্তান্তর করা হয়েছে এবং আসামি বিহীন আটককৃত মাদকের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, উদ্ধারকৃত ইয়াবা মামলায় আরও ১১ জন পলাতক আসামি রয়েছে। এছাড়াও কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি তেকে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১২৪ কোটি ৪১ লাখ ৩ হাজার ৬শ টাকা মূল্যের ১৪০ লাখ ৪৭ হাজার ১২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কোজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ১৯৪ হাজার ৫১ লাখ৩ হাজার ৬শ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৫৪ জন আসামি আটক করতে সক্ষম হয়েছে।

পাঠকের মতামত: