কক্সবাজার, বুধবার, ১৫ মে ২০২৪

কক্সবাজার শিশু হাসপাতাল চালু হচ্ছে ১৭ মার্চ

কক্সবাজারে শিশুদের চিকিৎসা সেবার জন্য আধুনিক ও আন্তর্জাতিক মানের শিশু হাসপাতালের কার্যক্রম দ্রæত শুরু করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে চালু হবে শিশু হাসপাতালের কার্যক্রম।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকালে শহরের কবিতা চত্ত্বর সড়কে নির্মানাধীন শিশু হাসপালারের কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।
জেলা প্রশাসক জানান, আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। এই মহান দিন উপলক্ষে এই শুভ কাজের শুভ উদ্বোধন হবে যা সকল শ্রেণি পেশার মানুষকে একত্র করার মাধ্যমে বাস্তবায়ন হবে। সেই লক্ষ্যকে সামনে রেখে এই কার্যক্রমগুলো এগিয়ে যাচ্ছে। এই শুভ দিনে হাসপাতালটি চালু করা গেলে কক্সবাজারের স্বাস্থ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে আরেকটি নতুন মাত্রা যোগ হবে।

প্রথম পর্যায়ে বহির্বিভাগের কার্যক্রম শুরু হবে এবং পরবর্তীতে পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে বলে জানান জেলা প্রশাসক। তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা বহির্বিভাগের লক্ষ্যেই আগাচ্ছি। আজকেও বৈঠক তথা পর্যালোচনা সভা আছে। সেখানে রিসোর্স, লজিস্টিকস, ম্যানপাওয়ার ইত্যাদি বিষয়ে বিশেষজ্ঞদের মতামত নেয়া হবে এবং সব ঠিকঠাক করে আমরা ১৭ মার্চে যদি আমরা বহির্বিভাগ চালু করতে পারি তা আমাদের জন্য উৎসাহব্যঞ্জক হবে।

সভায় উপস্থিত জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী জেলার প্রথম শিশু হাসপাতাল চালুর বিষয়টিকে জেলার জন্য এক অর্জন হিসেবে আখ্যা দিয়েছেন।
অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, কক্সবাজার প্রেসক্লাব সভাপতি আবু তাহের, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, কক্সবাজার চেম্বার সভাপতি আবু মোরশেদ চৌধুরী, শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মুহাম্মদ নূরুল আলম, জ্যেষ্ঠ সাংবাদিক তোফায়েল আহমেদ, আবদুল কুদ্দুস রানা, জাহিদ সারওয়ার সোহেল প্রমূখ।

পাঠকের মতামত: