কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

খারাপ খেলায় অধিনায়ককে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

খারাপ পারফর্ম্যান্সের কারণে ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে এক সমর্থক। শুধু তাই নয়, ম্যাগুয়ারের পরিবার যে বাসায় থাকেন, সে বাসায় বোমা পেতে রাখার হুমকিও দেওয়া হয়েছে।

মেইলে হুমকি প্রদানের পর ইংলিশ লীগের ওই সমর্থককে খুঁজছে পুলিশ। এর আগে তিনি ম্যাগুয়ারকে দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবি তুলে অনলাইন পিটিশন সাইটে পোস্ট করেন।

চেশায়ার পুলিশের বিবৃতিতে বলা হয়, ‘বুধবার, উইলমস্লো অঞ্চলের বাড়িতে বোমা পেতে রাখার হুমকিতে চেশায়ার পুলিশকে ডাকা হয়। বাসা থেকে কাউকে বের করা হয়নি। সতর্কতা হিসেবে পুলিশের বোমা নিষ্ক্রিয় করা একটি কুকুর দিয়ে বৃহস্পতিবার বাসার বাগান ও চারপাশ তল্লাশি করা হয়।’

ম্যাগুয়ারের মুখপাত্র বিবৃতিতে বলেছেন, ‘গত ২৪ ঘণ্টায় নিজের পারিবারিক বাসায় হুমকি পেয়েছেন ম্যাগুয়ার। পরিবার ও আশপাশের সবার নিরাপত্তা নিয়ে শঙ্কিত বলে পুলিশকে জানিয়েছেন হ্যারি ম্যাগুয়ার। তবে তিনি সামনের ম্যাচের প্রস্তুতি নেবেন এবং আমরা এ নিয়ে আর কিছু বলতে চাই না।’

ম্যাগুয়ারের ৪০ লাখ পাউন্ডের বাড়িতে বসবাস করেন তাঁর বাগদত্তা ফার্ন হকিংস ও দুই কন্যাসন্তান। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘সান’ জানিয়েছে, মেইলে পুলিশকে জানানো হয়, ম্যাগুয়ারের বাসায় বোমা পেতে রাখা হয়েছে। এরপর পুলিশ তল্লাশি চালিয়ে বোমা পায়নি। হুমকিদাতাকে খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে পুলিশ।

২০১৯ সালে ডিফেন্ডার হিসেবে রেকর্ড ৮ কোটি ডলারে ইউনাইটেডে আসেন ম্যাগুয়ার। এর পর থেকেই পারফরম্যান্সের কারণে বিভিন্নভাবে সমালোচনার শিকার হচ্ছেন ২৯ বছর বয়সী এই সেন্টারব্যাক। ইউনাইটেডে আসার ছয় মাসের মাথায়ই তাঁকে অধিনায়ক বানান কোচ উলে গুনার সুলশার। গত ইউরোয় ‘টুর্নামেন্ট সেরা দলে’ জায়গা পাওয়া এই ডিফেন্ডার চলতি মৌসুমে রক্ষণভাগে বড় ভুল করছেন। খেলোয়াড় মার্কিং, পজিশনাল সেন্স ও ট্যাকলের ক্ষেত্রে প্রায় সময়ই ভুল করে নিন্দা কুড়াচ্ছেন ম্যাগুয়ার। সর্বশেষ ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ইউনাইটেডের ৪-০ গোলে বিধ্বস্ত হওয়ার ম্যাচেও চোখে লাগার মতো ভুল করেছেন।

পাঠকের মতামত: