কক্সবাজার, বুধবার, ১ মে ২০২৪

চকরিয়ায় আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু, দুই বসতঘর পুড়ে ছাই

কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে দুই বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে মারা গেছে দিলছাবা বেগম (৫৫) নামের এক বৃদ্ধ নারী। এই অগ্নিকাণ্ডে অন্তত ৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার দাবি করেছেন।

শুক্রবার ভোররাত সাড়ে ৩টার দিকে চকরিয়া উপজেলার পূর্ব ভেওলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নয়াপাড়ার নুরুল হুদার বসতঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহত দিলছাবা বেগম একই এলাকার মৃত ফজল করিমের মেয়ে। তিনি অসুস্থ হওয়ায় ভাই নুরুল হুদার বাড়িতে থাকতেন।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য হেফজাতুল করিম বলেন, শুক্রবার ভোররাতের দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে বসতঘরে। আগুন মুহুর্তের মধ্যে পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। আগুন দেখে আমি ও আমার ভাই হানিফ কোন রকমে বাড়ি থেকে বের হতে পারলেও আমাদের ফুফু দিলছাবা বেগম অসুস্থ হওয়ায় ঘর থেকে বের হতে পারেনি। পরে তাকে বাড়ি থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। অগ্নিকাণ্ডে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।  

চকরিয়া ফারায় সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. সাইফুল হাসান বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এসময় অগ্নিদগ্ধ দিলছাবা বেগমকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আগুনে দুটি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

চকরিয়া থানার অপারেশন অফিসার (এসআই) রাজিব সরকার বলেন, আগুনে পুড়ে দিলছাবা নামের এক বৃদ্ধ নারীর মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পাঠকের মতামত: