কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে অগ্নিদগ্ধ ৯ জনের একজনের মৃত্যু

চট্টগ্রামে শর্ট সার্কিট থেকে লাগা আগুনে দগ্ধ নয়জনের মধ্যে একজন মারা গেছেন। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

নিহেতের নাম পেয়ারী বেগম (৬০)। তিনি নোয়াখালী থেকে ছেলের বাসায় বেড়াতে এসেছিলেন। হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক ডা. রফিক উদ্দিন আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। ওই ঘটনায় দগ্ধ আরও সাতজনের অবস্থা গুরুতর।

গতকাল রোববার মধ্যরাতে নগরের আকবরশাহ থানার উত্তর কাট্টলির মুরাদ চৌধুরী বাড়ি এলাকার ছয় তলা একটি ভবনে আগুন লাগে। জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ ঘটনায় নারী ও শিশুসহ ৯ জন দগ্ধ হয়েছেন।

নিহত পিয়ারা বেগম বাদে অগ্নিদগ্ধ অন্যরা হলেন- মিজানুর রহমান (৪২), সাইফুর রহমান (১৮), বিবি সুলতানা (৩৫), মাহের (৮), মানহা (২), সুমাইয়া (১৮), রিয়াদ (২২) ও সালমা জাহান (২১)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক ডা. রফিক উদ্দিন আহমদ জানান, ‘অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। বাকি আটজনের মধ্য সাতজনের অবস্থা গুরুতর। এদের শ্বাসনালী পুড়ে গেছে। দুইজনকে তাৎক্ষণিক আইসিইউ সাপোর্ট দেওয়া প্রয়োজন। কিন্তু হাসপাতালে আইসিইউ খালি না থাকায় বিকল্প চিন্তা করা হচ্ছে।

পাঠকের মতামত: