কক্সবাজার, সোমবার, ১৩ মে ২০২৪

টাকা চুরির সন্দেহে দুই শিশুকে গাছে বেধে নির্যাতনের অভিযোগ

রংপুরের কাউনিয়া উপজেলায় টাকা চুরির অভিযোগ এনে দুই শিশুকে গাছে বেধে নির্যাতনের অভিযোগ উঠেছে। শিশু দুটির বয়স আনুমানিক ১০ বছর। বুধবার টেপামধুপুর ইউনিয়নের রাজিব মোল্লাটারি গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ৯৯৯- এ খবর পেয়ে নির্যাতনের শিকার দুই শিশুকে উদ্ধার করে পরিবারের জিম্মায় দেন।

নির্যাতনের শিকার শিশু শামীম রাজিব মোল্লাটারী গ্রামের সামসুল হকের ছেলে ও রাসেল চৈতারামোড় বাজেমজকুর গ্রামের মন্তাজ আলীর ছেলে। পরিবারের লোকজন নির্যাতনের শিকার শামীমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে সেখান থেকে ইউনুস মেম্বারের লোকজনের বিরুদ্ধে শিশুটিকে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার আরেক শিশু রাসেলকে রাতে কাউনিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার রাতে ওই এলাকার আকরাম হোসেন নামে এক ব্যক্তির ঘরের সিঁধ কেটে ৭০ হাজার টাকা কে বা কারা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় আকরাম এবং তার ভাই ইয়াকুব ও ইউপি সদস্য ইউনুস আলী শিশুদুটিকে সন্দেহ করে ধরে নিয়ে গাছের সাথে বেধে অমানবিক নির্যাতন চালায়।

 

নির্যাতনের শিকার শিশু শামীম সাংবাদিকদের জানায়, ইউনুস মেম্বারের কথা মতে দুইজন লোক মেম্বারের বাড়িতে ধরে নিয়ে যায়। সেখানে হাত-পা বেঁধে গাছের ডাল দিয়ে মারপিট করে। মেম্বারের পা ধরে বলেছিলাম আমি টাকা চুরি করিনি। আমার কোনো কথাই শুনে নি। কোমর থেকে পা পর্যন্ত পিটিয়েছে। তবে ইউপি সদস্য ইউনুস আলী মারপিটের বিষয়টি অস্বীকার করেন।

কাউনিয়া থানা ওসি মাসুমুর রহমান বলেন, পুলিশ খবর পেয়ে ওয়ার্ড সদস্য ইউনুস আলীর বাড়ি থেকে শিশু দুজনকে উদ্ধার করে। এদের মধ্যে একজনকে হাসপাতালে এবং একজনকে অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: