কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পর্যটন দিবসে বাংলাদেশের সবচেয়ে বড় আয়োজনের শুরু কক্সবাজারে

কক্সবাজারের পর্যটনকে বিশ্ব দরবারে তুলে ধরতে আন্তর্জাতিক পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় উৎসব।

কক্সবাজারকে বলা হয় পর্যটন রাজধানী। তাই বাংলাদেশের সবচেয়ে বড় পর্যটনের উৎসব সপ্তাহব্যাপী পর্যটন মেলা এবং বিচ কার্নিভাল অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজারে।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে এক বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়। যেখানে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজারের তিন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, জেলা পুলিশের পুলিশ সুপার মাহফুজুল ইসলামসহ হোটেল-মোটেলের কর্মকর্তা, রাজনৈতিক এবং সর্বস্তরের মানুষ র‍্যালিতে অংশ নেন।

র‌্যালিতে দেখা গেছে টুরিস্ট পুলিশের মোটরসাইকেল শোভাযাত্র, এরপরে সৈকতের ঘোড়ার বহর, বীচ বাইকের বহর, কক্সবাজারের সমুদ্রের ঐতিহ্য এবং সাংস্কৃতিক প্রদর্শনীসহ বিভিন্ন সংগঠন ব্যানার নিয়ে অংশগ্রহণ করে। পর্যটন শিল্পের বিকাশ ও প্রসারে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে র‍্যালিতে কক্সবাজার পর্যটক সংশ্লিষ্ট বিভিন্ন মানুষ অংশ নেয়।

র‌্যালির বাইরে আজ ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী পর্যটন মেলা। কক্সাবাজার জেলা প্রশাসন এবং বিচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে এ মেলার আয়োজক। আয়োজন করেছে খাদ্য উৎসব, লাইভ কুকিং শো এবং হোটেল-মোটেলের আবাসনে ৭০ শতাংশ ছাড়। এই মেলায় পর্যটক দর্শনার্থীদের কাছে আকর্ষণীয় করতে ২৩০টি স্টল স্থাপন করা হচ্ছে। এসব স্টলে কক্সবাজারের পর্যটকদের চাহিদাসম্পন্ন জিনিসপত্র তুলে ধরা হবে। একই সঙ্গে থাকবে আচার, শুটকি, পিঠাসহ হরেক রকমের আয়োজন।

পরে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। উদ্বোধন শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়

পাঠকের মতামত: