কক্সবাজার, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

ফাইনাল নিশ্চিতের ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নবম আসরের প্রথম কোয়ালিফায়ারে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচে যে দল জিতবে তারাই নিশ্চিত করবে ফাইনাল। অন্য দল আরও একটি সুযোগ পাবে দ্বিতীয় কোয়ালিফায়ারে।

রোববার (১২ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

এক পাশে মাশরাফীর ক্যাপ্টেন্সি ম্যাজিক। অন্য পাশে কোচ সালাউদ্দিনের ক্যারিশমা। বিপিএলের দর্শকদের কাছে উপভোগ্যই হওয়ার কথা সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লড়াই। আর প্লে-অফ ফাইট হওয়ায় যার উত্তাপ বাড়ছে আরও।

এবারের বিপিএলে খুব কম সময়ই শীর্ষস্থান হারিয়েছে সিলেট স্ট্রাইকার্স। আসরের শুরুতে তারা ছিল একরকম ধরাছোঁয়ার বাইরে। মাঝে ৩ ম্যাচে হোঁচট খেলেও, ১২ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টপে থেকেই প্লে-অফে উঠেছে মাশরাফী বিন মোর্ত্তজার দল।

অন্যদিকে সিলেটের মতো উড়ন্ত সূচনা না পেলেও যেভাবে ঘুরে দাঁড়িয়েছে কুমিল্লা, তাতে ভয় পাচ্ছে অন্য দলগুলো। প্রথম তিন ম্যাচ হারের পর ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের নিয়ে হাসিঠাট্টা করেছিল অনেকে। কিন্তু তারাই প্লে-অফে নামার আগে টেবিলের দুইয়ে।

দলের শক্তি বাড়াতে আগেই যোগ দিয়েছেন আন্দ্রে রাসেল ও সুনিল নারিনের মতো স্টাররা। এবার যুক্ত হয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার মঈন আলিও। এমন স্কোয়াড নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ভিক্টোরিয়ানরা।

অন্যদিকে কুমিল্লার মতো এত সমৃদ্ধ নয় সিলেটের ফরেন কালেকশন। দেশে ফেরা আমির-ইমাদের সার্ভিস মিস করছে মাশরাফীরা। আস্থা রাখতে হচ্ছে বার্ল-গুলবাদিন আর নতুন রিক্রুট দক্ষিণ আফ্রিকান লেফট আর্ম স্পিন অলরাউন্ডার জর্জ লিন্ডলের ওপর।

লিগ পর্বের দুই দেখায় একটি করে জয় সিলেট-কুমিল্লার। প্রথম কোয়ালিফায়ারে হারলেও ফাইনালের স্বপ্ন টিকে থাকবে দুই দলের জন্যই। সুযোগ থাকবে আরও একটি। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারের ওপর নির্ভর করতে চায় না দুদলই।

পাঠকের মতামত: