কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বগুড়ায় ধর্ষণ করে কক্সবাজারে আটক

বগুড়ায় তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণ মামলার একমাত্র আসামি শামীম হোসেনকে (৩৫) কক্সবাজার থেকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক।

আটক মো. শামীম হোসেন বগুড়া জেলার সারিয়াকান্দি পৌরসভার হিন্দুকান্দি এলাকার আফজাল হোসেনের ছেলে।

ভুক্তভোগী শিশু সারিয়াকান্দির স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল ১০টায় কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণ মামলার একমাত্র আসামি শামীম হোসেনকে আটক করা হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

মেজর সাদিকুল বলেন, গত ২৭ ফেব্রুয়ারি দুপুরে ওই স্কুল শিক্ষার্থী বাড়ির পাশে যমুনা নদীতে গোসল করতে যায়।

এসময় সারিয়াকান্দি পৌর এলাকার হিন্দুকান্দি গ্রামের আফজাল হোসেনের ছেলে মো. শামীম হোসেন কৌশলে ওই ছাত্রীর পায়ের স্যান্ডেল লুকিয়ে নিয়ে ভুট্টাক্ষেতের ভেতরে ঢুকে যাণ। গোসল শেষে ওই ছাত্রী স্যান্ডেল খুঁজতে থাকে। পরে স্যান্ডেল খুঁজে দেওয়ার কথা বলে মুখে কাপড় গুঁজে দিয়ে শামীম হোসেন ভুক্তভোগীকে ধর্ষণ করেণ। এরপর থেকে অভিযুক্ত পলাতক ছিলেন।

মামলার নথির বরাতে র‍্যাবের এই কমকর্তা আরও বলেন, ঘটনার পর থেকে ভুক্তভোগী মানসিকভাবে বিপর্যস্ত ছিল। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে স্বজনরা বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেয়।

এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর মা বাদী হয়ে সোমবার (৬ মার্চ) সারিয়াকান্দি থানায় ধর্ষণ আইনে মো. শামীম হোসেনকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন বলে জানান মেজর সাদিকুল।

র‍্যাব কর্মকর্তা বলেন, ঘটনাটি গণমাধ্যমে প্রচারের পর ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন সংশ্লিষ্ট পর্যায়ে যোগাযোগ করে গোয়েন্দা নজরদারি চালায়।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে মামলার একমাত্র আসামি শামীম হোসেন কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ায় অবস্থান করছেন- এমন খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। সেখানে স্থানীয়ভাবে বসবাসকারী এক বন্ধুর বাসায় আত্মগোপন অবস্থায় শামীমকে আটক করা হয়েছে বলে জানান মেজর সাদিকুল।

পাঠকের মতামত: