কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই দেশ সোনার বাংলা হত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে দেশ অনেক আগেই সোনার বাংলায় রূপান্তরিত হত। যারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, যারা এই বাংলাদেশের শত্রু, তারা রাতের অন্ধকারে আমাদের স্বপ্নদ্রষ্টাকে নির্মমভাবে হত্যা করেছে।

আজ সোমবার দুপুরে ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, জাতির জনককে সপরিবারে হত্যার পরও শুধুমাত্র বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তেই জননেত্রী শেখ হাসিনা এদেশে পদার্পণ করেছিলেন।

বঙ্গবন্ধুকে হত্যার পর দেশবিরোধী ষড়যন্ত্র এখনো চলছে বলে মন্তব্য করেন তিনি। দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের ব্যাপারে দলের নেতা কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার) আসনের এ সংসদ সদস্য।

তিনি বলেন, আমি প্রায়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যাই। যখনই যাই, তখনই দেখি প্রধানমন্ত্রী কোনো না কোনো কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। একদিন প্রধানমন্ত্রী আমাকে বলেন, আমি যখনই সরকারিভাবে কোনো নতুন কাজের উদ্যোগ নিই, তখনই দেখি আমার আব্বা কাজটি আগে থেকেই পরিকল্পনা করে রেখেছেন, যা সরকারিভাবে রেকর্ড রয়েছে। আমি শুধু আব্বার পরিকল্পনা বাস্তবায়ন করছি।

সালমান এফ রহমান মনে করেন, স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু যে পরিকল্পনা করেছিলেন, সে অনুযায়ী দেশ এগিয়ে যাচ্ছে।

দিবসটি উপলক্ষে ঢাকা-১ (নবাবগঞ্জ-দোহার) আসনের সংসদ সদস্য নবাবগঞ্জ ও দোহার উপজেলায় খাবার বিতরণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এছাড়া শোক দিবস উপলক্ষে নবাবগঞ্জে তার নিজস্ব তহবিল থেকে ৬২ জনকে ১০ হাজার এবং যুব উন্নয়নের পক্ষ থেকে ২৬ জনকে কর্মসংস্থানের ৪০ হাজার টাকার চেক তুলে দেন সালমান এফ রহমান।

পাঠকের মতামত: