কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

বাঘের মুখ থেকে জেলেকে ছিনিয়ে আনলেন দুই সঙ্গী

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণের শিকার হয়েছেন এক জেলে। গতকাল রবিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে কৈখালী ফরেস্ট স্টেশনের দারগাং বড়খালে এ আক্রমণের ঘটনা ঘটে।

বাঘের থাবায় মুখে ও মাথায় তিনটি স্থানে আঘাতপ্রাপ্ত হন তিনি। তখন তার সঙ্গে থাকা দুই সঙ্গী কৌশল করে তাকে বাঘের মুখ থেকে ছিনিয়ে আনেন।

এরপর আহত জেলেকে শ্যামনগর হাসপাতালে ভর্তি করা হয়। আহত জেলের নাম আবু হায়াত ঢালী (৪৮)। তিনি শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের টেংরাখালী গ্রামের মৃত. আহসান ঢালীর ছেলে।

 

টেংরাখালি গ্রামের বাবলু সানা জানান, নুর ইসলাম গাজী, আবু হায়াত ঢালী ও আমি বনবিভাগ থেকে অনুমতি নিয়ে মাছ ধরতে গিয়েছিলাম। কৈখালী ফরেস্ট স্টেশনের দারগাং বড় খালের মধ্যে জ্বালানি জোগাড় করার জন্য নৌকা থেকে খালের পাশে প্রবেশ করি। হঠাৎ আবু হায়াত ঢালীর ওপর হামলে পড়ে বাঘ। এসেই মুখে থাবা দেয়।

তিনি বলেন, ‌আমরা দুজন গাছের গায়ে বাড়ি দিয়ে শব্দ করতে থাকি। কিছুক্ষণ পর বাঘটি আবার বনের ভেতর চলে যায়। এরপর আবু হায়াত ঢালীকে উদ্ধার করে দ্রুত উপকূলের দিকে রওনা হই। বাড়িতে ফিরেছি রাত ২টার দিকে। সকালে তাকে শ্যামনগর হাসপাতালে ভর্তি করেছি। মুখে ও মাথায় তিন স্থানে আঘাতপ্রাপ্ত হন আবু হায়াত। এ যাত্রায় বেঁচে ফিরেছি আমরা।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ সহকারি কমিউনিটি অফিসার মেডিকেল রাজু ইসলাম জানান, আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বাঘের আক্রমণে আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তা এম এ হাসান জানান, ঘটনাটি মৌখিকভাবে শুনেছি। সত্যতা ও বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে বন কর্মকর্তাকে পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানাতে পারব।

পাঠকের মতামত: