কক্সবাজার, বুধবার, ১৫ মে ২০২৪

ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পাঠানোর নির্দেশ

আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ১৩৮ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সব কেন্দ্রে সকালে ব্যালট পেপার পাঠানোর জন্য জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে ভোটের দিন সকাল ৬টার মধ্যে ব্যালট পাঠাতে হবে। ব্যালট পেপার ছাড়া অন্যান্য উপকরণ ভোটের আগের দিন কেন্দ্রে যাবে। তবে যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকলে কেবল সংশ্লিষ্ট এলাকায় ব্যালট পেপার আগের দিন যাবে। এ সংক্রান্ত নির্দেশনা ইতিমধ্যে মাঠ পর্যায়ে পাঠানো হয়েছে।

ইসির নির্দেশনায় বলা হয়েছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব পর্যায়ে ব্যালট পেপারের অধিকতর নিরাপত্তার জন্য ভোটগ্রহণের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানোর জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। যেসব ইউনিয়নে ভোটগ্রহণের দিন সকালে ব্যালট পেপার পৌঁছানো সম্ভব হবে না, সেখানে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের আগে উপযুক্ত কারণসহ নির্বাচন কমিশন সচিবালয়কে অবহিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ইতিমধ্যে ছয় ধাপে ৩ হাজার ৯৬৭টি ইউপি নির্বাচন সম্পন্ন করেছে ইসি। এতে বিভিন্ন কারণে স্থগিত ১০০ কেন্দ্রের ভোটগ্রহণও করা হবে ৭ ফেব্রুয়ারি। আগামী ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপের আরো আটটি ইউপিতে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

পাঠকের মতামত: