কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মেরিন ড্রাইভে মাদক তল্লাশি নামে বিজিবির বিরুদ্ধে মারধরের অভিযোগ

কক্সবাজারে বিজিবির বিরুদ্ধে মেরিন ড্রাইভ সড়কের চেকপোস্টে মাদক তল্লাশির নামে এক ব্যক্তিকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই ব্যক্তির অভিযোগ, বর্ডার গার্ড ব্যাটেলিয়ন-২ টেকনাফ এর সদস্যরা তাকে মাদক তল্লাশির নামে গাড়ি থেকে নামিয়ে নির্যাতন করেছে। পরে আহত অবস্থায় তাকে রাস্তা থেকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করিয়েছেন স্থানীয়রা।

ওই ব্যক্তির নাম আবদুল্লাহ। তার বাড়ি টেকনাফে। বর্তমানে তিনি কুমিল্লায় থাকেন বলে জানিয়েছেন।

আবদুল্লাহ জানান, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে টেকনাফ থেকে মেরিন ড্রাইভ সড়ক হয়ে কক্সবাজার আসছিলেন। পথে প্রথম যে চেকপোস্ট, সেখানে গাড়ি থামিয়ে তাদের নামানো হয়। এরপর তাকে অন্ধকার একটি কক্ষে ঢুকিয়ে ইয়াবা আছে কিনা জিজ্ঞেস করেন বিজিবির সদস্যরা। তখন ইয়াবা কাছে নেই বলতেই মারধর শুরু হয়।

চেকপোস্টটি বিজিবির ছিল উল্লেখ করে তিনি বলেন, এ সময় তাকে ভিডিও করা হয়। জিজ্ঞেস করা হয় তার কোনো অভিযোগ আছে কিনা। তিনি বাঁচার জন্য অভিযোগ নেই বলে মুক্তি পান। পরে তাকে কক্সবাজারের গাড়িতে তুলে দেওয়া হয়।

এদিকে আবদুল্লাহকে উদ্ধার করা স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার বাস টার্মিনালে আহত অবস্থায় এক ব্যক্তি পড়ে ছিলেন। তার শরীরের রক্ত জমাট বাঁধা এবং বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ছিল। তখন তিনি জানান, টেকনাফের একটি চেকপোস্টে নামিয়ে বিজিবি সদস্যরা তাকে মারধর করেছে। এ সময় তার চিৎকারে শ্রাবণ নামে এক পথচারী এগিয়ে এসে হাসপাতালে ভর্তি করেন।

হাসপাতালে আবদুল্লাহ একাত্তরকে জানান, প্রথম স্ত্রীকে দেখতে ও মায়ের জিয়ারত করতে টেকনাফ এসেছিলেন। পরে কুমিল্লা ফেরার পথে এই ঘটনার মুখোমুখি হন।

এ ব্যাপারে টেকনাফ-২ বিজিবির অধিনায়ককে ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

অপরদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির এক কর্মকর্তা একাত্তরকে জানিয়েছেন, এমন খবর পেয়েছি। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সূত্র: একাত্তরটিভি

পাঠকের মতামত: