কক্সবাজার, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের সবচেয়ে দামি খেলোয়াড় হচ্ছেন মেসি!

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির দলবদলের গুঞ্জন উঠতেই একে একে নড়েচড়ে বসেছে বিভিন্ন মহল। এবার যুক্তরাষ্ট্র থেকে হাওয়া লেগেছে সেই গুঞ্জনের পালে। ইন্টার মিয়ামিতে যদি মেসি যোগ দেন, তবে তিনি হবেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে দামি খেলোয়াড়। খবর গোল ডটকমের।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা মেসি খেলছেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে। ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে জুনে। এর মধ্যে এই চুক্তি বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে। তবে অনেকেই মেসিকে পেতে অপেক্ষা করছে। এই তালিকায় যোগ দিয়েছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি।

ইন্টার মিয়ামির কোচ ফিল নেভিল জানিয়েছেন, মেসি যদি তাদের ক্লাবে যোগ দেয়, তবে তিনি আমেরিকার সবচেয়ে দামি খেলোয়াড় হবেন। এটি শুধু ফুটবলে নয়, সমগ্র খেলাধুলার জগত বিবেচনায়ও।

এ বিষয়ে নেভিল বলেছেন, ‘আমি মনে করি মেসি এখানে এলে ইন্টার মিয়ামির জন্য বড় সুযোগ তৈরি হবে। সে এলে আমাদের টুর্নামেন্টের (এমএলএস) জন্য অনেক বড় প্রাপ্তি হবে। আর এটা হবে তখন আমেরিকার খেলাধুলার ইতিহাসে সর্বোচ্চ চুক্তি।’

ইন্টার মিয়ামি কোচ আরও বলেন, ‘মেসি এলে আমাদের সবকিছু বড় হয়ে যাবে। তখন নিরাপত্তা বাড়িয়ে দিতে হবে। যেভাবে খেলোয়াড়রা স্টেডিয়ামে প্রবেশ করে, সেটিতে পরিবর্তন আসবে। আমরা যে হোটেলে থাকি, সেখানেও পরিবর্তন আনতে হবে। তবুও আমরা মেসির জন্য সবকিছু করতে চাই।’

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে তৃতীয় শিরোপা এনে দেয়া মেসি ধীরে ধীরে ক্লাবেও জ্বলে উঠছেন। পিএসজির সবশেষ ম্যাচে লিলের বিপক্ষে ৯৫তম মিনিটে গোল করে দলকে জিতিয়েছেন। মেসির এমন সেরা রূপে ফেরা দেখে বার্সেলোনাও তাকে দলে ভেড়াতে আগ্রহী।

অপরদিকে সৌদি আরবের ক্লাব আল-হিলাল মেসিকে নেয়ার জন্য অনেক আগেই ৩০০ মিলিয়ন ডলার (৩ হাজার ২১৬ কোটি টাকার বেশি) দেয়ার ঘোষণা দিয়েছে। এই মুহূর্তে আর্জেন্টাইন তারকা কী সিদ্ধান্ত নেন, সেটাই দেখার অপেক্ষা।

পাঠকের মতামত: