কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রামুতে বিপুল পরিমান ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক

কক্সবাজার রামু দক্ষিণ মিঠাছড়ি ইউপিস্থ চেইন্দা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৩৫,৩৮০ (পঁয়ত্রিশ হাজার তিনশত আশি পিস) ইয়াবাসহ এক রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ান (র‌্যাব-১৫) ।

শনিবার ( ১৪ নভেম্বর) রাত ১১ টার দিকে র‍্যাপিড একশ্যান ব্যাটালিয়ান এ অভিযান পরিচালনা করেন।

আটককৃত হলেন, উখিয়া কুতুপালং লম্বাশিয়া (১নং) ক্যাম্পের রোস্তম আলীর পুত্র আলী আহমেদ ( ৩২ ) রোহিঙ্গা।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পরিচালক ( মিডিয়া অফিসার) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

তথ্যসূত্রে জানা যায়, র‌্যাব-১৫, কক্সবাজার, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার রামু থানাধীন দক্ষিণ মিঠাছড়ি ইউপিস্থ চেইন্দা বাজার মনির আহম্মদ সওদাগরের দোকানের সামনে কক্সবাজার-টেকনাফ পাঁকা রাস্তার উপর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকশ আভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার প্রাক্কালে সন্দেহজনক এক ব্যাক্তিকে আটক করে তল্লাশী করলে তার হাতে থাকা শপিং ব্যাগে পাওয়া যায় বিপুল পরিমান মরণনেশা ইয়াবা। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৭৬ লক্ষ ৯০ হাজার টাকা প্রায়।

পরবর্তী ব্যাপক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী আরো স্বীকার করে, সে দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদক সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: