কক্সবাজার, শুক্রবার, ১৭ মে ২০২৪

সমালোচনা করায় ইনবক্সে গালি দিয়েছেন মেসি

ক্যারাঘার সব সময়ই দুজনের মধ্যে মেসিকে সেরা বলে মেনেছেন। এমনকি ২০০৫ চ্যাম্পিয়নস লিগজয়ী লিভারপুলের সাবেক ডিফেন্ডারের চোখে মেসি সর্বকালেরই সেরা। কিন্তু মেসির পিএসজি যাওয়া কিংবা রোনালদোর ইউনাইটেডে ফেরা—কোনো দলবদলই ঠিক হয়নি বলে তখন মত দিয়েছিলেন ক্যারাঘার। সে নিয়ে যে মেসি এমন তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন, সেটি এবার ক্যারাঘার জানালেন তাঁর চোখে ২০২১ সালের বর্ষসেরা দলের ঘোষণায়।

স্কাই স্পোর্টসে ফুটবল পণ্ডিত হিসেবে কাজ করছেন ক্যারাঘার। তাঁর সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক রাইটব্যাক গ্যারি নেভিলের বিতর্ক জমে অনেক, সেগুলো আলোচনার খোরাকও জোগায়। গত আগস্টেই যেমন, রোনালদো ইউনাইটেডে ফেরার পর আবার ইংলিশ সংবাদমাধ্যমে ‘রোনালদো না মেসি—কে সেরা’ বিতর্ক আবার উসকে যায়।

ইউনাইটেডে রোনালদোর সাবেক সতীর্থ নেভিল তো সব সময়ই রোনালদোর পক্ষে, ক্যারাঘার তখন মেসির শ্রেষ্ঠত্বের যুক্তি তুলে ধরে নেভিলকে পর্যুদস্ত করেন।
সেই ক্যারাঘারই বর্ষসেরা দলে মেসিকে না রাখায় অবাক হয়ে যান নেভিল। সেখান থেকেই কথার শুরু। সঞ্চালক ডেভিড জেমসের সঙ্গে নেভিল ও ক্যারাঘারের কথোপকথন তুলে ধরেছে ইংলিশ দৈনিক ডেইলি মিরর—

ক্যারাঘার: মেসি নেই দলে। মৌসুমের শুরুতে আমরা তর্কে জড়িয়েছিলাম, মেসি না রোনালদো? তখন আমি মেসির পক্ষে ছিলাম। ও (নেভিল) রোনালদোর পক্ষে ছিল। তবে দুর্ভাগ্যবশত, যদিও ও (মেসি)…

নেভিল: ও (মেসি) তোমার ওপর খুশি নয়। তাই না?

ক্যারাঘার: না। ও মোটেও আমার ব্যাপারে খুশি নয়।

নেভিল: কেন?

ক্যারাঘার: মৌসুমের শুরুতে রোনালদোর সমালোচনা করেছিলাম আমি। বলেছিলাম ইউনাইটেডের জন্য ওকে দলে নেওয়া ভালো হয়নি। মেসির উদাহরণ দিয়েছিলাম তখন। আমার কাছে মনে হয়নি পিএসজির জন্যও মেসিকে দলে নেওয়া ভালো হয়েছে।

জোনস: ওটা ছিল মানডে নাইট ফুটবলে (স্কাই স্পোর্টসের আরেক অনুষ্ঠান), তাই না?

ক্যারাঘার: হ্যাঁ। এরপর ইনস্টাগ্রামে আমি একটা ব্যক্তিগত বার্তা পেলাম…

জোনস: ওর কাছ থেকেই?

ক্যারাঘার: ওর কাছ থেকেই—মেসি। ব্যক্তিগত বার্তা আমি প্রকাশ্যে দেখাব না। তবে ও আমাকে বলতে গেলে গাধাই বলেছে।

জোনস: তার মানে মেসিও এসব অনুষ্ঠান দেখে?

ক্যারাঘার: ও মানডে নাইট ফুটবল দেখেছে। আশা করি ও ফ্রাইডে নাইট ফুটবলও দেখবে। কারণ, লিওনেল, আমি তোমাকে খুব পছন্দ করি। সর্বকালের সেরা তুমি। তোমার তুলনায় আমি গাধাই, সেটা আমি মানি। তবে তুমি এই দলে (ক্যারাঘারের বর্ষসেরা দল) জায়গা পাচ্ছ না। তুমি খুব একটা ভালো খেলোনি। গ্রীষ্মে যদিও কোপা আমেরিকা জিতেছ, কিন্তু সেটা আমার পছন্দের খেলোয়াড় মো সালাহকে দলের বাইরে রাখার মতো যথেষ্ট ছিল না।

পরে এই আলোচনার ভিডিও টুইটারে দিয়ে ক্যারাঘার লিখেছেন, ‘লিওনেল মেসির মতো কিংবদন্তির কাছে গাধা বলে গালি খেয়ে সম্মানিত বোধ করছি।

পাঠকের মতামত: