কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মহান ‘৫২’র ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি উখিয়া প্রেস ক্লাবের শ্রদ্ধা নিবেদন

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি মাতৃভাষার মর্যাদা ও অধিকার আদায়ে শহীদ হয়েছেন সালাম, শফিক, বরকত, জব্বার, রফিকসহ আরও অনেকে। বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠা করেন তারা। একুশের প্রথম প্রহরে সেসব ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে উখিয়া প্রেসক্লাব।

২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রাত ১২ টা ১ মিনিটে উপজেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিক সংগঠনটি।

উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক রতন কান্তি দে’র নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক আমিনুল হক আমিন, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক প্রশিক্ষণ কাজী হুমায়ুন কবির বাচ্চু,দপ্তর ও ক্রীড়া সম্পাদক শফিউল শাহীন, নির্বাহী সদস্য এম ফেরদৌস ওয়াহিদ, জসিম উদ্দিন চৌধুরী, আবদুল্লাহ আল আজিজ, মো: ইব্রাহিম মোস্তাফা প্রমুখ।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উখিয়া প্রেস ক্লাবের হলরুমে এক আলোচনা সভায় ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও তাদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

পাঠকের মতামত: