কক্সবাজার, শুক্রবার, ২০ নভেম্বর ২০২০

অস্ত্র, গুলি, ইয়াবা উদ্ধার

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাংলাদেশ মিয়ানমার সিমান্তের চীন মৈত্রী সড়কের পাশে ২৯ জুলাই রাত ৩টা ৩০ মিনিটের সময় পুলিশের সাতে বন্দুকযুদ্ধে শাহআলম-৪৫ নামে এক জন ইয়াবা ব্যাবসাযি নিহত হন। নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন ঘটনার বিষয় টি নিশ্চিত করেন বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে ।

তিনি সংবাদিক দের জানান নিহত শাহআলম কে ব্যাপক জিজ্ঞাসাবাদে রাতে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান আসার কথা বল্লে পুলিশ অভিযান চালাতে গেলে আগে থেকে উৎপেতে থাকা দশ বার জনের ইয়াবা পাচার কারি শাহ আলম কে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে, পুলিশের সাতে গুলি বিনিময় হয এতে শাহ আলম আহতহলে তাকে হাসপাতালে নেওয়া হলে কতৃপক্ষ মৃত ঘোষণা করে।

এছাড়া বেশকিছু উভয়পক্ষের মধ্যে গোলাগুলির এক পর্যায়ে ইয়াবা ব্যাবসাী ও সন্ত্রাসীদলের সদস্যরা পালিয়ে যায়। পরে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে শাহআলম গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এতে পুলিশের ২ সদস্য আহত হয়েছে ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা, ১টি দেশিয় তৈরি অস্ত্র ও ২ টি কাতুর্জ উদ্ধার করে।

পুলিশ সূত্রে জানাজয নিহত ব্যক্তি চিহ্নিত মাদক ব্যবসায়ি এবং সংঘবদ্ধ দলের গডফাদার। তার বিরুদ্ধে মাদক ব্যবসাসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে।
নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মৃত সহ পালাতক আসামিদের বিরুদ্ধে মমলা দায়েরের প্রস্তুুতি চলেছে।

পাঠকের মতামত: