কক্সবাজার, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

নারকেলের মালার মাস্ক পরে ভাইরাল, পড়লেন শাস্তির মুখে

 

করোনাকালে মানুষ নিজের সচেতনতা সম্পর্কে অনেকটাই ওয়াকিবহাল। মানুষের আগের থেকে অনেক বেশি যত্ন বেড়েছে নিজের প্রতি। করোনাকে রুখতে প্রত্যেকেই নিজের মতো করে বিভিন্ন ব্যবস্থা করে নিয়েছেন। বার বার হাত ধোয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্কের ব্যবহার, সময়ে সময়ে হাত স্যানিটাইজ করা এ সবই এখন নিয়মিত কাজ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যা দেখে রীতিমতো হাসির রোল উঠেছে নেট দুনিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে, করোনার মধ্যে মুখে অদ্ভুত কিছু একটা পরে গাড়ি সামলানোর কাজ করছেন এক ব্যক্তি। তার নাম নেঙ্গা বুধিয়াসা (৪৪)। ইন্দোনেশিয়ার বালির বাসিন্দা তিনি। সেখানে একটি কার পার্কিং লটে কাজ করেন নেঙ্গা। করোনা অতিমারির মধ্যে কাজ করার এক আজব পদ্ধতি সকলের সামনে দেখিয়ে রীতিমতো নতুনত্ব এনে সকলকে চমকে দিয়েছেন নেঙ্গা। খবর আনন্দবাজার পত্রিকার।

ভালো করে দেখলে বোঝা যায়, ওই মাস্ক আসলে একটি নারকেলের মালা, যা মাস্কের মতো করে মুখে পরেছেন নেঙ্গা। নারকেলের মালার ঠিক মাঝখানের ফুটো দিয়ে বেরিয়ে এসেছে একটি হুইসেল। গাড়ি সামলাতে গিয়ে বার বার যা বাজাচ্ছেন নেঙ্গা। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই অফিস কর্তৃপক্ষের তরফ থেকে নেঙ্গাকে ডেকে পাঠানো হয়। মাস্কের বদলে মুখে কেনো নারকেলের মালা ব্যবহার করছেন জানতে চাওয়া হলে নেঙ্গা উত্তর দেন ঠিকই কিন্তু তাতে অফিস কর্তৃপক্ষ সন্তুষ্ট না হওয়ায় তার জন্য শাস্তি হিসাবে বরাদ্দ করা হয় ডন বৈঠক। শাস্তি শেষে নেঙ্গার হাতে একটি সার্জিক্যাল মাস্ক তুলে দেওয়া হয় এবং নেঙ্গা সেটি পরতেও বাধ্য হন।

পাঠকের মতামত: