কক্সবাজার, মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২

‘রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বমহলে প্রশংসা কুড়িয়েছেন প্রধানমন্ত্রী’

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তুরষ্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু বলেন, তুরষ্ক বাংলাদেশের পাশে রয়েছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তিনি মাদার অব হিউমিনিটির কাজ করেছেন।

শনিবার (৮ জানুয়ারি) সকালে বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে গেল বছরের ২২ মার্চের অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া তার্কিশ সরকারি সংস্থা আফাদ পরিচালিত ৫০ শয্যার ফিল্ড হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এক দিনের সফরে এসেছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু।

এ ছাড়া অনুষ্ঠানে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বক্তব্য রাখেন।

পরে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী একই এলাকায় অগ্নিকাণ্ডে আশ্রয়হারা রোহিঙ্গাদের জন্যে নির্মাণাধীন অস্থায়ী আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। পরে তিনি ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে তুর্কি রেড ক্রিসেন্টের স্বাস্থ্যসেবা কার্যক্রম এবং তুরস্কের দিয়ানাত ফাউন্ডেশন পরিচালিত রোহিঙ্গা দ্বারা সাবান তৈরির কারখানা পরিদর্শন করেন।

এর আগে তিনি ৮ এপিবিএন আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-৯ এর তুর্কি হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় দুর্যোগ ব্যববস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আনোয়ার হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ্ রেজওয়ান হায়াতসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: