কক্সবাজার, বৃহস্পতিবার, ২ মে ২০২৪

উখিয়া র‍্যাব ও এপিবিএন’র পৃথক অভিযানে মদ-বিয়ার ইয়াবাসহ আটক ৫

শ.ম গফুর, উখিয়া::

কক্সবাজারের উখিয়ার পালংখালীতে অভিযান চালিয়ে বিদেশী মদ ও বিয়ারসহ মোহাম্মদ শাহেদ (২২) নামে এক মাদক পাচারকারীকে আটক করেছে র‌্যাব-১৫ সদস্যরা।
আটক যুবক টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ঘিলাতলী গ্রামের ছৈয়দ আলমের ছেলে মোহাম্মদ শাহেদ(২২)।
সোমবার (৭ মার্চ) সকালে র‌্যাব-১৫’র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মোঃ বিল্লাল উদ্দিন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদে ভিত্তিতে অভিযান চালিয়ে সীমান্তবর্তী এলাকা থেকে ব্যাটারী চালিত অটোরিক্সাসহ এক যুবককে আটক করে র‍্যাব-১৫’র একটি দল। এসময় তার ব্যবহৃত অটোরিক্সায় তল্লাশী চালিয়ে ২৪ বোতল বিদেশী মদ ও ২৪ ক্যান বিয়ার উদ্ধার করা হয়।তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মামলা রুজু করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন।
অন্যদিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ১৪ এপিবিএন পুলিশের পৃথক অভিযানে ৫ হাজার পিস ইয়াবা নিয়ে এক স্থানীয় নারীসহ ৪ জন মাদক কারবারি আটক হয়েছে।
সোমবার (৭ মার্চ) সকালে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে ১৪ এপিবিএন’র অধিনায়ক এসপি মোঃ নাইমুল হক পিপিএম বলেন, ৬ মার্চ আড়াইটায় ১৪ এপিবিএন’র কুতুপালং ক্যাম্প পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে৷
কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পের প্রবেশমুখের এপিবিএন চেকপোস্টের সামনে এস আই মাফরোজা খানম এবং নারী পুলিশের সহায়তায় তল্লাশী কার্যক্রম পরিচালনা করে পারভীন আক্তার (৩২) কে আটক করে তার হেফাজত থেকে ৪ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। সে রামু উপজেলার ঈদগড়ের কুদ্দুস মিয়ার জুম এলাকার হামিদ হোসেনের স্ত্রী।একইদিন মধুর ছড়া ক্যাম্প পুলিশের একটি দল অভিযান চালিয়ে মধুরছড়া পুলিশ ক্যাম্পের আওতাভুক্ত ক্যাম্প-৪, ব্লক-বি-১৮’র স্কাস লার্নিং সেন্টারের সামনের রাস্তায় অভিযান পরিচালনা করে
মোঃ নজরুল (২২), পিতা-মোঃ নূর ইসলাম, মাতা-মোহসেনা বেগম, স্ত্রী-ফাতেমা খাতুন, এফসিএন নং-২৭১১০৭, ব্লক-এ-৬, ক্যাম্প-১ওয়েষ্ট ও আমান উল্লাহ (৩২), পিতা-আলী আহম্মদ, মাতা-শহর বানু, এফসিএন নং-৪৫০৫৫৬, ব্লক-৫১, ক্যাম্প-১৮ কে আটক করে তাদের হেফাজত থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
একইদিন মধুর ছড়া ক্যাম্প পুলিশের আরেকটি দল অভিযান পরিচালনা করে জানে আলম (২২), পিতা-মৃত খায়রুল ইসলাম, মাতা-মৃত তৈয়বা খাতুন, এফসিএন নং-২৯৭৯৩৭, ব্লক-বি-১৮, ক্যাম্প-৪ কে আটক করে তার হেফাজত থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
এ সংক্রান্তে পৃথক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন, ১৪ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মোঃ নাইমুল হক পিপিএম৷

পাঠকের মতামত: