কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার পৌরসভার দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটি গঠিত: সভাপতি: ফাহাদ, সম্পাদক:কবির

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজার পৌরসভাস্থ ০৬ নং ওয়ার্ডের দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটি’র ত্রি-বার্ষিক সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান মেয়াদ উত্তীর্ণ কমিটির বিলুপ্তি ঘোষণা করেন এবং দক্ষিণ সাহিত্যিকাপল্লী সমাজ কমিটি’র নতুন কার্যকরী পরিষদের ঘোষণা দিয়েছেন।

নির্বাচন নয় নির্বাচিত করে কমিটিতে সর্বসম্মতিক্রমে ফাহাদ আলী ফাহাদ কে সভাপতি, নুরুল কবির কে সাধারণ সম্পাদক ও মৌলানা মোঃ নুরুল আমিন কে অর্থ সম্পাদক নির্বাচিত করা হয়। তিনি বলেন, উশৃংখলা নই বরং শৃঙ্খলা বজায় রাখতে প্রতিটি সমাজে নির্বাচন দিয়ে ভোটের মাধ্যমে সভাপতি- সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে নির্বাচিত করা সম্পর্কের ফাটল সৃষ্টি করার সমতুল্য। তদপুরি অত্র এলাকার মুরব্বিদের সম্মতিক্রমে পরামর্শক্রমে আমি স্বয়ং উপস্থিত হয়ে এই কার্যকরী কমিটির ঘোষণা দিলাম। পরবর্তী সমাজের বিভিন্ন বিষয়ে সার্বিক আলোচনা করা হয়।

পূর্নাঙ্গ কমিটির সাথে ও মতবিনিময় সভার মধ্যে ছিলো সমাজের বিভিন্ন বিষয়ে নিয়ে সার্বিক আলোচনা সভা, কার্যকরী কমিটি ঘোষণা, কার্যকরী কমিটি ও উপদেষ্টা কমিটি গঠন। এই মতবিনিময় সভায় উপস্থিত সমাজের প্রবীণ সদস্যরা বলেন, এই সমাজ প্রাচীন সমাজ। ১৯৯৮ সালে গুটি কয়েক সদস্য নিয়ে এই সমাজ কমিটি প্রতিষ্ঠা করা হয়েছিল। এই সমাজকে নিয়ে যারা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের কে ব্যর্থ চেষ্টায় লিপ্ত না হয়ে ভাল হয়ে যাওয়ার আহবান জানান।

পরে আগামী০৩ বছরের জন্য ২০ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও ১১ সদস্য বিশিষ্ঠ উপদেষ্টা কমিটি অনুমোন দিয়ে মেয়র মুজিবুর রহমান স্বয়ং মিষ্টি মুখ করান। কার্যকরী কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি-১ এম.আছাদউজ্জামান, সহ-সভাপতি এ.জেড.এম জিয়া উদ্দিন, সহ-সভাপতি মোঃ মনজুর আলম, সহ-সভাপতি আহমদ হোসাইন চৌধুরী, যুগ্ম সাধারণ হামিদ আলী, যুগ্ম সাধারণ কামাল আরমান, সাংগঠনিক সম্পাদক নেজামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মোতাহেরুল হক, ,প্রচার ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইউসুফ আরমান, দপ্তর সম্পাদক আব্দুল জব্বার, সদস্যরা হলেন কবির আহম্মদ সওদাগর, মোঃ নুর, মোঃ আবুল কালাম, মোঃ শফি, সোনা বিবি, রনজিত শর্মা। সমাজের পক্ষ থেকে প্রধান উপদেষ্টা মেয়র মুজিবুর রহমান কে ২০ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিদের ফুল দিয়ে বরণ করা হয় এবং দ্রুত অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: