কক্সবাজার, শনিবার, ১৩ জুলাই ২০২৪

কক্সবাজারে এসএসসি ও সমমানের প্রথম দিনে অনুপস্থিত ৪৮১

শাহেদ হোছাইন মুবিন :

সারাদেশের ন্যায় কক্সবাজারেও এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম পরীক্ষা শেষ হয়েছে। প্রথম দিনে এ পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৪৮১ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৮২ জন, দাখিলে ১৮৩ জন ও এসএসসি- দাখিল (ভোকেশনাল) এ (১৬) জন।

রবিবার ( ৩০ এপ্রিল ২০২৩) বিকেলে এক বিজ্ঞপ্তিতে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) তাপ্তি চাকমা এসব তথ্য জানান ।

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা জানান, আইনশৃংখলা বজায় রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে এবং পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তায় আশপাশে জারি থাকবে ১৪৪ ধারা।

এবার কক্সবাজার জেলায় সর্বমোট অংশ নিচ্ছে শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ এই এসএসসি ও সমমানের পাবলিক পরীক্ষার ৫১টি কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষায় মধ্যে এসএসসি সাধারণ পরীক্ষা কেন্দ্র ৩০ টি, দাখিলে ১৩ টি এবং কারিগরিতে ৮ টি। অংশ নিতে যাওয়া ৩২ হাজার ২শ ৭৩ জন শিক্ষার্থীদের মধ্যে এসএসসিতে ২৩ হাজার ২ শ ৩৪ জন, দাখিলে ৭ হাজার ৬ শ ৫০ জন এবং কারিগরিতে ১ হাজার ৩শ ৮৯ জন।

এ বছর পরীক্ষা শেষ হবে ২৩ মে। এছাড়াও ব্যবহারিক পরীক্ষা চলবে ২৪ থেকে ৩০ মে পর্যন্ত। সময়সূচি অনুযায়ী প্রতিটি বিষয়ের পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ১ টায়।

পাঠকের মতামত: