কক্সবাজার, বুধবার, ১৮ নভেম্বর ২০২০

উখিয়ায় সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্রীসহ একই পরিবারে আহত ৫

তানভীর শাহরিয়ার::

কক্সবাজারের উখিয়া হলদিয়াপালং,এ জায়গা জমি দখল সংক্রান্ত বিষয় নিয়ে সন্ত্রাসী ভুমিদস্যুরা অগ্নিকাণ্ডসহ বাড়ি ভাংচুর করে ঘরে থাকা নারী- পুরুষ ও কলেজ ছাত্রী সহ নুর আলম মিস্ত্রীর পুরো পরিবারের সবাইকে সন্ত্রাসী ফরিদ আলম ও জাফর আলমের নেতৃত্বে কামাল বাহিনীর সহযোগীতায় মারধর করেছে। এসময় কামাল বাহিনীর প্রধান কামাল ঘরে প্রবেশ করে নগত ৫০হাজার টাকা ও গৃহবধূর তিন ভরি সর্ণ লুট করা হয়েছে বলে ভুক্তভোগী পরিবার জানান।

সরেজমিনে,হামলায় আহত সকলে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার পর করোনা প্রভাবের কারণে হাসপাতাল ত্যাগ করে
নিজেদের ঘরে চিকিৎসারত আছে।

ডাক্তারের পরিক্ষা-নিরিক্ষার পর রিপোর্ট অনুযায়ী চিকিৎসা নেওয়া সবাই আঘাত প্রাপ্ত বলে জানা যায়।

মঙ্গলবার (২১এপ্রিল) সকাল ১০টার দিকে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে রুমখা বড়বিল এলাকায় এ ঘটনা ঘটেছে।
উক্ত সন্ত্রাসী হামলায় আহতরা হলেন-নুর আলম মিস্ত্রী (৫৫), তার স্ত্রী গোলতাজ বেগম,কলেজ পড়ুয়া মেয়ে কক্সবাজার হার্বাড কলেজের মেধাবী ছাত্রী জান্নাতুল ফেরদৌস, ও তার বড় ছেলে খোরশেদ আলম।এ হামলার ঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, নুর আলম মিস্ত্রীর ৩০ বছর ধরে বসবাস করা একমাত্র বসত ভিটা দখল করতে সন্ত্রাসী জাফর আলম ও ফরিদ আলম দীর্ঘদিন যাবৎ চেষ্টা চালাচ্ছে।তাই পরিবারের সবাইকে হত্যা করে জায়গা দখল করতেপূ র্বপরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে।

সন্ত্রাসী হামলায় আহত নুর আলম মিস্ত্রী বলেন,
আমি দীর্ঘ ৪০ বছর ধরে এই বসত ভিটায় আমার পরিবার নিয়ে বসবাস করে আসলেও ভূমিদস্যুরা তাদের বলে দাবি করে। এবং আজকে প্রতিপক্ষ সন্ত্রাসী ফরিদ আলম ও জাফর আলম গংরা পূর্বপরিকল্পিত লাঠি-সোটা, লোহার রড ও দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে আমার পরিবারের উপর আকস্মিক সন্ত্রাসী হামলা চালায়।

উপূর্যপরি এলোপাতাড়ি মারপিটে আমার পরিবারের সবাইকে গুরুতর রক্তাক্ত জখম করে দ্রুত আঘাত করে পালিয়ে যায়।
স্থানীয়রা রক্তাক্ত আহতদের ঘটনাস্থল থেকে তাৎক্ষনিক উদ্ধার করে।

উপরোক্ত ঘটনার বিবরণ জানতে স্থানীয় ইউপি মেম্বার শাহজানের মুঠোফোন বারবার কল দিলে রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ভুক্তভোগী পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানাগেছে।

পাঠকের মতামত: