কক্সবাজার, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

টেকনাফে অস্ত্রসহ রোহিঙ্গা ডাকাত সর্দার আটক

কক্সবাজারের টেকনাফ কাস্টমঘাট এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ খায়রুল আমিন নামে একজন রোহিঙ্গা ডাকাত সর্দারকে আটক করেছে র‍্যাব-১৫।

খায়রুল আমিন উখিয়া কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্প-১, ব্লক এফ এর মৃত মোস্তাফিজের ছেলে। র‍্যাবের দাবি সে ডাকাত গ্রুপের প্রধান। আটককালে তার কাছ থেকে ৬টি অস্ত্র ও ৮ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক মো. বিল্লাল উদ্দিন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে পালিয়ে থাকা রোহিঙ্গা সর্দার খায়রুল আমিন টেকনাফের কাস্টমঘাট এলাকায় অবস্থান করছিলো। গোপন এই সংবাদ জানতে পারে শনিবার দিবাগত রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে ১টি পিস্তল ও ২ রাউন্ড তাজা কার্তুজ। পরে টেকনাফের কেরনতলী এলাকার গহীন জঙ্গল থেকে আরও ৩টি একনালা বন্দুক, ২টি থ্রি-কোয়ার্টারগান ও ৬ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, টেকনাফের কেরনতলী এলাকায় খায়রুল আমিনের ডাকাত গ্রুপ এক আতঙ্কের নাম। দীর্ঘদিন ধরে তারা খুন, গুম, অপহরণ, চাঁদাবজি, ডাকাতি ও ইয়াবা ব্যবসা করে আসছে। রাত হওয়ার সাথে সাথেই উক্ত এলাকার আতঙ্ক সৃষ্টি করে এই ডাকাত গ্রুপ।

খায়রুল আমিনকে ধরতে গত ২-৩ মাস ধরে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

পাঠকের মতামত: