কক্সবাজার, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ইমরান খানের খেলা শেষ’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ ইমরান খানের ‘খেলা শেষ’ বলে মন্তব্য করেছেন। তিনি মুসিলম লিগ-নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আরও বলেন পিটিআই ছাড়তে লম্বা সারি পড়ে গেছে! কীভাবে জনগণ পাশে থাকবে, যখন নেতাই (ইমরান খান) একজন শেয়াল?

শুক্রবার (২৭ মে) পাঞ্জাব-প্রদেশের বিহারি শহরে আয়োজিত পিএমএল-এনের যুব সম্মেলনে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আস্থা ভোটে হেরে ক্ষমতা থেকে ছিটকে পড়ে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে নেতা–নেত্রীদের পদত্যাগের হিড়িক লাগায় এ মন্তব্য করেন মরিয়ম নওয়াজ।

এসময় তিনি, ৯ মে ইমরানের গ্রেফতারের পর দেশজুড়ে ছড়িয়ে পড়া সহিংস প্রতিবাদের কঠোর সমালোচনা করেন। ইমরানের মুক্তির দাবিতে রাস্তায় নামা তার কর্মী ও সমর্থকরা বিভিন্ন সামরিক-বেসামরিক স্থাপনায় হামলা চালান। এতে ধরপাকড় শুরু হলে পিটিআই থেকে একে একে নেতারা পদত্যাগ শুরু করেন।

গত (৯ মে) ‘সন্ত্রাসের’ জন্য ইমরানকে দায়ী করে পিএমএল-এনের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট বলেন, ওই রক্তক্ষয়ে তার হৃদয় ভেঙে গেছে। তিনি ‘শহিদ’ হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের প্রতি পিএমএল-এনের যুব সম্মেলন উৎসর্গ করেন।

আরও পড়ুন: সরকারি কর্মকর্তার মোবাইল খুঁজতে তিন দিন ধরে চললো পাম্প

এ পর্যন্ত ৭০ জনের বেশি নেতা ইরমান খানকে ছেড়ে গেছেন উল্লেখ করে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম বিদ্রূপ করে বলেন, পিটিআই ছাড়তে লম্বা সারি পড়ে গেছে! কীভাবে জনগণ পাশে থাকবে, যখন নেতাই (ইমরান খান) একজন শেয়াল?

আপনার দলের লোকেরাই প্রকাশ করছে আপনি ৯ মে-এর হোতা ছিলেন, বলেন মরিয়ম। তিনি ৯ মের ‘সন্ত্রাসের’ জন্য পিটিআই প্রধানকে দায়ী করেছেন। সেইসঙ্গে ‘শহীদ’ হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের প্রতি পিএমএল-এনের যুব সম্মেলন উৎসর্গ করেন।

উল্লেখ্য, ইমরান খানের গ্রেফতারের পরে দেশটির বিভিন্ন শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তার সমর্থকদের সংঘর্ষে কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। আহত হন আরও অন্তত ৩০০ জন।

জিও নিউজ ও ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পাঠকের মতামত: