কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

উখিয়ায় হেলভেটাস এর প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কক্সবাজার উখিয়ায় আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থা হেলভেটাস সুইস ইন্টারকোপারেশন কর্তৃক আয়োজিত “প্রিফেয়ার ফর রিক্স বাই ইমপ্রুভিং ডেইলি ইনভাইরেন্টম্যান্ট (পি-আর-আই-ডিই)” এর প্রকল্পের অবহিতকরণ সভা সম্পন্ন হয়েছে।

বৃহষ্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রকল্পের অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: তানভীর হোসেন৷

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক।

হেলভেটাস সুইস ইন্টারকোপারেশন নেক্সাস এর সিনিয়র প্রকল্প কর্মকর্তা হিতৈষী খীসা’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উখিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) শামীম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা নিজাম উদ্দীন,জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান এস এম সৈয়দ আলম হোসেন, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার ও ইউএনডিপি এর উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ সেলিম উদ্দীন।

উক্ত “প্রিফেয়ার ফর রিক্স বাই ইমপ্রুভিং ডেইলি ইনভাইরেন্টম্যান্ট (পি-আর-আই-ডিই)” প্রকল্পটি উপজেলার জালিয়াপালং ইউনিয়নে বাস্তবায়ন করা হবে৷ যেখানে বৃষ্টির পানি সংরক্ষন, গভীর সেচ পদ্ধতি ও স্থানীয় জনগোষ্ঠির জীবন ও জীবিকার মান উন্নয়ন নিয়ে কাজ করা হবে।

হেলভেটাস বাংলাদেশের নেক্সাস প্রোগ্রাম ম্যানেজার নাসরিন আক্তার জানান, পি-আর-আই-ডিই প্রকল্পের মূল লক্ষ্য উদ্দেশ্য এবং এর পাশাপাশি চলমান অন্যান্য প্রকল্পগুলো নিয়ে আলোচনা করেন। শীর্ষক প্রকল্পটি যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে সবার সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, ইতোপূর্বে হেলভেটাস ভালো কার্যক্রম পরিচালনা করেছে, তবে কার্যক্রম সেভাবে উপজেলা থেকে পরিদর্শন করা সুযোগ হয়নি ব্যস্থতার কারনে। আশা রাখছি এই প্রকল্পটিও অতীতের মতো সুন্দরভাবে বাস্তবায়ন হবে।

উখিয়া থানা অফিসার ইনচার্জ ওসি মো: শামীম হোসেন জানান, এই প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে যে কোন আইন শৃঙ্খলার সহযোগিতার জন্য সর্বাত্বক সহযোগিতা করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন জানান, উপজেলার জন্য যে সমস্ত এনজিও কাজ করছে তাদের প্রতি একটা প্রত্যাশা থাকবে প্রকৃত সুবিধাভোগীরা যাতে সেই সেবাসমূহগুলো পায় এবং যে ডোনার থেকে ফান্ডগুলো আসে সেই টাকাগুলো যাতে প্রোপারলি ব্যবহার করা হয়।পরবর্তীতে উপজেলা থেকে প্রকল্পের মাঠ কার্যক্রম মাঠ পর্যায়ে পরিদর্শন করা হবে হেলভেটাস ও অন্যান্য সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

অবহিতকরন সভায় আরো উপস্থিত ছিলেন, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় বিভিন্ন জনপ্রতিনিধিসহ দেশী ও বিদেশী এনজিও সংস্থার প্রতিনিধিবৃন্দ।

পাঠকের মতামত: