কক্সবাজার, রোববার, ২৬ মে ২০২৪

উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প সহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন ঢাকাস্থ ইউরোপীয় ইউনিয়নের চার সদস্যের একটি প্রতিনিধিদল।

কক্সবাজার ৮ (এপিবিএন) আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) মো: আমির জাফর বিপিএম, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল ক্যাম্প পরিদর্শনের বিষয়টি নিশ্চিত করেন।
গতকাল বুধবার (১৯ জুলাই) সকাল পৌনে ১১ থেকে দুপুর ৩টা পর্যন্ত ঢাকাস্থ ইউরোপীয় ইউনিয়ন কার্যালয়ের মন্ত্রী কাউন্সিলর মাউরিজিও সিয়ান এর নেতৃত্বে চার সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।
অন্যান্যদের মধ্যে ছিলেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল বাংলাদেশের টিম লিডার এনরিকো লারেনজন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদল বাংলাদেশের প্রোগ্রাম অফিসার ইসাবেলা ফেরারি ও সারা ফরসেকা সিলভা।

 

PROMOTED CONTENT

 

চিকন হতে চান? এটি ব্যাবহার করুন ২ সপ্তাহে ২৭ কেজি হারানোর জন্য
Green Coffee
প্রতিনিধি দলের সদস্যরা সকাল পৌনে ১১ টায় ৮ নম্বর ক্যাম্পের ওয়েস্টর মেইন বি ব্লকের আই ১৪ সাব ব্লকে ইউনিসেফ পরিচালিত ওয়াটার সাপ্লাই পয়েন্ট পরিদর্শন করেন। এ সময় কক্সবাজর ইউনিসেফ অফিসের প্রতিনিধি সাজেদা বেগম ওয়াটার সাপ্লাই বিষয়ক ব্রিফিং প্রদান করে। পরে এফ ব্লকের এ ৬৫ সাব ব্লকে ইউনিসেফ পরিচালিত বর্জ্য অপসারণ ব্যবস্থাপনা পরিদর্শন করেন এবং ৪৭ এ সাব ব্লকে বিইআরসি এনজিওর নতুনভাবে নির্মিত কয়েকটি শৌচাগার পরিদর্শন করেন।
ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সদস্যরা দুপুর ১২টায় ৮ নম্বর ক্যাম্পের ইস্ট সিআইসি অফিসে সিআইসির সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং সাক্ষাৎ শেষে ক্যাম্পের বি ৩৬ ব্লকের ইউনিসেফ পরিচালিত বহুমুখী শিশু ও কিশোর কেন্দ্র পরিদর্শন করেন। এই সময় এডুকেশন প্রোগ্রাম লিড মিঃ প্যাট্রিক কক্সবাজার সেন্টারের শিশুদের শিক্ষা ব্যবস্থা এবং মহিলাদের হস্তশিল্প কার্যক্রম সম্বন্ধে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন। পরে প্রতিনিধি দল হাকিম পাড়া ১৪ নম্বর ক্যাম্পের এ ৫ ব্লকে কোডেক পরিচালিত লার্নিং সেন্টার পরিদর্শন করেন এবং সেখানে কর্তব্যরত শিক্ষকদের সাথে মতবিনিময় করেন। পরিদর্শন কালে এপিবিএন পুলিশের একটি চৌকস টিম প্রটোকল নিরাপত্তায় জোরদার ছিলেন এবং পরিদর্শন শেষে বিকেল ৩টার দিকে প্রতিনিধি দলটি কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন।

পাঠকের মতামত: