কক্সবাজার, শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২

কক্সবাজারের ঘটনা বর্তমান দুঃশাসনের একটি চালচিত্র : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, কক্সবাজারে স্বামী-সন্তানকে জিম্মি করে গৃহবধূকে দলবেধে শ্লীলতাহানির ঘটনা বর্তমান দুঃশাসনেরই একটি চালচিত্র। এ ঘটনা শুধু মর্মান্তিকই নয়, দেশবাসীকে বেদনাহত ও আতঙ্কিত করে তুলেছে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব এ কথা বলেন। রিজভী বলেন, বিরোধী দলের প্রতি পেশী প্রদর্শন, মামলা-হামলা, গুপ্তহত্যার পাশাপাশি সাধারণ মানুষের ওপরে প্রতিনিয়ত নির্মমভাবে-নির্বিচারে নেমে আসে পাশবিকতা।

ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় এখন শকুন ও হায়েনাদের জয়জয়কার।
এসময় বৃহস্পতিবার দিবাগত রাতে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া ব্যক্তিদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করে রিজভী আহমেদ। তিনি বলেন, এ অগ্নিকান্ডে দগ্ধ হয়েছেন বহু যাত্রী। নিহতের সংখ্যা ৪০ এর বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আগুনে দগ্ধ অসংখ্য আহত ব্যক্তি হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এই মর্মান্তিক ঘটনা হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। আমরা শোক জানানোর ভাষা খুঁজে পাচ্ছি না।
এসময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: