কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে দেশীয় আগ্নেয়াস্ত্র-কার্তুজসহ রোহিঙ্গা যুবক আটক

কক্সবাজারে দেশীয় আগ্নেয়াস্ত্র, কার্তুজ-গুলিসহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে র‌্যাব।

শনিবার দুপুরে কক্সবাজারস্থ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন এ কথা জানান।

তিনি জানান, এর আগে শুক্রবার রাতে কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় অস্থায়ী চৌকি বসিয়ে তল্লাশি শুরু করে র‌্যাব সদস্যরা। এ সময় র‌্যাবের উপস্থিতি দেখে ওই যুবক পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়।

“তার কাছে থাকা একটি প্লাস্টিকের বস্তায় দেশীয় তৈরি তিনটি ওয়ান শ্যুটারগান, একটি থ্রি কোয়াটার গান, পাঁচটি কার্তুজ পাওয়া যায়।”

আটক যুবক আরিফ হোসেন টেকনাফের নয়াপাড়া মোছনি ১ নম্বর ক্যাম্পের বি-ব্লকের রোহিঙ্গা সদস্য।

র‌্যাব জানায়, আটক যুবককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, দীর্ঘদিন ধরে মহেশখালীসহ বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র ক্রয় করে রোহিঙ্গা ক্যাম্পে ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসা’ সহ অন্যান্য দুষ্কৃতিকারীদের কাছে বিক্রি করে আসছেন তিনি।

“তার বিরুদ্ধে মামলা করে কক্সবাজার সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন জানান, কক্সবাজারে কিছুসংখ্যক সন্ত্রাসীর তালিকা করে চিহ্নিত করা হয়েছে। তাদের ব্যাপারে গোয়েন্দা কার্যক্রম অব্যহত আছে।

তিনি আরও জানান, গত ৬ এপ্রিল অপর এক অভিযানে চকরিয়া থেকে অস্ত্রসহ তিনজনকে আটক করা হয়েছিল। তারাও মহেশখালী থেকে অস্ত্র নিয়ে আরসাকে সরবরাহ করতে যাচ্ছিল বলে জানা গেছে।

পাঠকের মতামত: