কক্সবাজার, সোমবার, ১৫ এপ্রিল ২০২৪

ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের দ্রুত সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের দাবি তৃণমূলের নেতাকর্মীদের

নাইক্ষ‌্যংছড়ি উপজেলার আওতাধীন ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিগত জানুয়ারি মাসের ২৯ তারিখ বিলুপ্ত হলেও এখনো নতুন নেতৃত্বের মুখ দেখতে পাই নাই তৃণমূলের নেতাকর্মীরা…

কমিটি বিলুপ্ত হওয়ার দীর্ঘ ৭ মাস পর জুলাই মাসের ৩১ তারিখ এক কর্মী সভার মাধ্যমে একটি সম্মেলন প্রস্তুতি গঠন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগ।

পরবর্তীতে সেপ্টেম্বর মাসের প্রথম সাপ্তাহে সম্মেলন সম্পুর্ন করার নির্দেশ দেওয়া থাকলেও নিরব ভূমিকা পালন করতেছে ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ। দেশের বৃহৎ এই ছাত্র সংগঠনটির ঘুমধুম ইউনিয়ন শাখার কার্যক্রম ঝিমিয়ে রেখেছে।

সংগঠনটির উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদক দ্রুত সম্মেলন প্রস্তুতি কমিটিকে ওয়ার্ড ও স্কুল পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন সম্পুর্ন করার নির্দেশ দেন। কিন্তু এতেও লাভ হয়নি।

ফলে একদিকে উপজেলার ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগ কেন্দ্রীক সাংগঠনিক কার্যক্রম যেমন স্থবির হয়ে পড়েছে, তেমনি অন্যদিকে ওয়ার্ড ও স্কুল সহ ইউনিয়ন কমিটির পদ প্রত্যাশীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

ইউনিয়ন, ওয়ার্ড ও স্কুল কমিটির পদপ্রত্যাশী কয়েকজন নাম প্রকাশ না করে বলেন, নতুন কমিটি না হওয়ায় মিছিল-মিটিংসহ সাংগঠনিক কার্যক্রমে নেতাকর্মীদের উপস্থিতি অনেক কমে গেছে। ছাত্রলীগের পদপ্রত্যাশী যারা দীর্ঘদিন থেকে পরিশ্রম ও সময় দিলেও কোন ফল পাচ্ছেন না। নাম প্রকাশে না করে ইউনিয়ন কমিটির পদ প্রত্যাশী এক ছাত্রনেতা বলেন, গঠনতন্ত্র অমান্য করে তারা অবৈধভাবে ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্ব অকালে ধরে রাখতে চাচ্ছেন দীর্ঘদিন। ফলে ক্ষোভ সৃষ্টির পাশাপাশি নেতাকর্মীরা নিজেদের মধ্যে গ্রুপিংয়ে জড়িয়ে পড়ছেন।ফলে ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের দ্রুত সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্বের চায় তৃণমূলের নেতাকর্মীরা।

পাঠকের মতামত: