কক্সবাজার, শনিবার, ২৫ মে ২০২৪

ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২১৫৩

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও দুই হাজার ১৫৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৬৬৭ জন ও ঢাকার বাইরে এক হাজার ৪৮৬ জন।

 

গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৩৫৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭০৪ জন ও ঢাকার বাইরে এক হাজার ৬৫৪ জন।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন ঢাকাতে ও তিনজন ঢাকার বাইরে।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮৭৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫৯০ জন ও ঢাকার বাইরে ২৮৯ জন।

চলতি বছরের ২২ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৮১ হাজার ৮৫২ জন। এর মধ্যে ঢাকায় ৭৭ হাজার ২৮৯ জন ও ঢাকার বাইরে এক লাখ চার হাজার ৫৬৩ জন।

চলতি বছরের এ পর্যন্ত এক লাখ ৭০ হাজার ৯০২ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৩ হাজার ৪১ জন ও ঢাকার বাইরে ৯৭ হাজার ৮৬১ জন।

বর্তমানে সারাদেশে ১০ হাজার ৭১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় তিন হাজার ৬৫৮ জন ও ঢাকার বাইরে ছয় হাজার ৪১৩ জন।

এতে বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৪ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৬ শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

পাঠকের মতামত: