কক্সবাজার, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

পঞ্চকবির গানে গানে সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর বর্ষাবন্দনা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

পঞ্চকবির গান, নাচ ও আবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী কক্সবাজার জেলা সংসদের আয়োজনে অনুষ্ঠিত হলো ‘বর্ষা বন্দনা-১৪৩০’।

গতকাল সন্ধ্যা ৭টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত বর্ষা বন্দনা সত্যেন সেন শিল্পীগোষ্ঠী কক্সবাজার জেলা সংসদের আবৃত্তি বিভাগ, সঙ্গীত বিভাগ ও নৃত্য বিভাগের শিল্পীদের পরিবেশনায় মুখরিত হয়ে উঠেছে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, দিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ সেন, রজনীকান্ত সেন বাংলা বাঙ্গালীর অবিচ্ছেদ্য অংশ। বাঙালির সাহিত্য ও সংস্কৃতিতে তাদের সৃষ্টি নব প্রজন্মের কাছে তুলে ধরতে অনন্য ভূমিকা পালন করেছে সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর পঞ্চকবির গানের বর্ষা বন্দনা’র এই আয়োজন।

সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সভাপতি মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনির মোবারকের সঞ্চালনায় বর্ষা বন্দনা অনুষ্ঠানের সংক্ষিপ্ত কথামালায় অংশ নেন কক্সবাজার সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ একে ফারুখ আহমেদ, নাট্যজন এড. তাপস রক্ষিত,সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম,নাট্যজন স্বপন ভট্টাচার্য, কক্সবাজার সরকারী কলেজের অধ্যাপিকা রাধু বড়ুয়া চৌধুরী, কবি ও গবেষক মানিক বৈরাগী প্রমুখ।

পঞ্চকবির গান, আবৃত্তি ও নৃত্যানুষ্ঠানের সঞ্চালনা করেন সায়ন্তন ভট্টাচার্য্য। সঙ্গীত ও নৃত্য পরিচালনায় ছিলেন, সায়ন্তী ভট্টাচার্য্য ও ঋষিতা দেবি।

পাঠকের মতামত: