কক্সবাজার, রোববার, ৩ মার্চ ২০২৪

বাইডেনের সেলফিতে শেখ হাসিনা

ভারতের নয়াদিল্লিতে জি২০ সম্মেলনস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সেলফি তুলেছেন। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ ছিলেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) নয়াদিল্লির ভারত মন্ডপম কনভেনশন সেন্টারে জি২০ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ওই সেলফি তুলেন জো বাইডেন।

এ সময় তাদের সামনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনকেও দেখা যায়।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সেলফিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সামনে হাস্যোজ্জ্বল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এ সংক্রান্ত একটি ছবি পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তার ফেসবুক পেজে শেয়ার করেন।

এর আগে বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে সম্মেলনস্থলে এসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনের জন্য বিশেষভাবে সাজানো কনভেনশন সেন্টার ‘ভারত মণ্ডপম’-এ উপস্থিত হন বিশ্বনেতারা। প্রথম পর্যায়ে আলোচনার বিষয় হলো ‘ওয়ান আর্থ’। দ্বিতীয় পর্যায়ে আলোচনার বিষয় হবে ‘ওয়ান ফ্যামিলি’। এর মধ্যে থাকছে মধ্যাহ্নভোজের ব্যবস্থা। এ ছাড়া নৈশভোজের ব্যবস্থা থাকছে রাত ৮টায়।

ভারতের জি-২০-এর মুখ্য সমন্বয়ক ও সাবেক পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা শুক্রবার নয়াদিল্লিতে সাংবাদিকদের বলেছেন, ভারতের খুব কাছের বন্ধু ও প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশ জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে।

পাঠকের মতামত: