কক্সবাজার, বুধবার, ১৯ জুন ২০২৪

ভুয়া পেজ খুলে নিয়োগ বিজ্ঞপ্তি, সতর্ক করল বিমান

ফেসবুকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লোগো এবং নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপ এবং ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক করে বিজ্ঞপ্তি দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান জানিয়েছে, ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে পাসপোর্ট চেকার পদ উল্লেখ করা হয়েছে। বিমানে এমন কোনো পদ নেই। প্রতারক চক্র ১২৫০ টাকায় বিমানের চাকুরি দেওয়ার কথা বলে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে।

প্লেন অবতরণের সময় পড়ে গিয়ে পা ভেঙেছে কেবিন ক্রুর
সর্বোচ্চ দায়িত্ববোধ নিয়ে কাজ করার নির্দেশ
বিমান আরও জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া নিয়োগ বিজ্ঞপ্তি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রকাশ করেনি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব নিয়োগ বিজ্ঞপ্তি বিমানের অফিসিয়াল ওয়েবসাইট এবং জাতীয় দৈনিকে প্রকাশ করে থাকে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেছে বিমান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম এবং লোগো কপিরাইট ও ট্রেডমার্ক নিবন্ধনকৃত। তাই অনুমতি ব্যতীত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম এবং লোগো ব্যবহার করা আইনত দণ্ডনীয় অপরাধ বলে সবাইকে সতর্ক করেছে বিমান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপ এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নাম ও লোগো ব্যবহার করা অন্যান্য ভুয়া ফেসবুক পেজ ও গ্রুপের বিরুদ্ধে প্রচলিত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: