কক্সবাজার, মঙ্গলবার, ২১ মে ২০২৪

সরকারি হাসপাতালের প্রধানকে দিয়ে টয়লেট পরিষ্কার করালেন এমপি

একটি সরকারি হাসপাতালে গত ৪৮ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু। গণমাধ্যমে এ খবর প্রকাশ হওয়ার পর ওই হাসপাতালের প্রধানকে দিয়ে সেখানকার নোংরা টয়লেট পরিষ্কার করালেন এক সংসদ সদস্য (এমপি)। এমন ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্র। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় আজ মঙ্গলবার হাসপাতালটি পরিদর্শনে গিয়েছিলেন মহারাষ্ট্রের ক্ষমতাসীন দল শিভ সেনার এমপি হেমান্ত পাটিল। সেখানে গিয়ে তিনি দেখতে পান হাসপাতালের একটি টয়লেট খুবই নোংরা অবস্থায় আছে। পরে সেই হাসপাতালের প্রধান শ্যামরাও ওয়াকোদেকে দিয়েই এটি পরিষ্কার করিয়েছেন তিনি।

 

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে ২৪ জনের মৃত্যু হয়েছে। আর গত ৪৮ ঘণ্টায় হাসপাতালটিতে ৩১ জনের মৃত্যু হয়। সেখানকার ৭১ রোগীর অবস্থা গুরুতর।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, ডিন ওয়াকোদে ঝাড়ু দিয়ে টয়লেটটি পরিষ্কার করছেন আর এমপি পাইপ দিয়ে পানি ছিটাচ্ছেন।

এই হাসপাতালের খবর গণমাধ্যমে ছড়িয়ে পড়ার পর এক্সে দেওয়া এক পোস্টে ভারতের প্রধান বিরোধীদল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী বলেন, বিজেপি সরকার প্রচারণায় হাজার কোটি টাকা খরচ করে। কিন্তু শিশুদের ওষুধ কেনার টাকা নেই।

 

এ ঘটনা তদন্ত করারও দাবি জানিয়েছে কংগ্রেস।

 

অভিযোগ উঠেছে, হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষের জন্য পর্যাপ্ত চিকিৎসক ও ওষুধ নেই। আর এসব জিনিসের অভাবের কারণে রোগীরা চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছেন।

 

এসব অভিযোগ গতকাল সোমবার অস্বীকার করেছেন হাসপাতালটির প্রধান ওয়াকোদে।

পাঠকের মতামত: